হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ (Zongshen Spark ZS-125-70) ফিচার রিভিউ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ (Zongshen Spark ZS-125-70) ফিচার রিভিউ

0
0
জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ (Zongshen Spark ZS-125-70) ফিচার রিভিউ

জংশেন হচ্ছে চাইনিজ মোটরসাইকেল কোম্পানি যারা যাত্রা শুরু করে ১৯৯২ সালে চায়নাতে। এদের হেডকুয়াটার হচ্ছে চিনের চংকিং রাজ্যে। আর জংশেন মূলত মোটরসাইকেল, কুয়েড বাইক, জেনারেটর এবং ইঞ্জিন উৎপাদন করে থাকে যা সারা বিশ্বের বিভিন্ন দেশে সরবরাহ হয়ে থাকে। আর বাংলাদেশে জংশেন মোটরসাইকেলের অনেকগুলো মডেলের মোটরসাইকেল রয়েছে যেগুলোর সব কয়টি মোটরসাইকেলই স্ট্যান্ডার্ড ক্যাটাগরির। আর জংশনের মোটরসাইকেলগুলো মোটামুটি বেশ ভাল মানের। চাইনিজ মোটরসাইকেল হলেও এই মোটরসাইকেলের সার্ভিস মোটামুটি ভাল। তাই মোটরসাইকেল প্রেমিরা জংশেন ব্রেন্ডের মোটরসাইকেল ব্যবহার করে দেখতে পারেন আশা করি নিরাশ হবেন না। বর্তমানে বাংলাদেশে একটি পরিচিত মোটরসাইকেল হয়ে উঠেছে এই জংশেন মোটরসাইকেল এবং অনেকেই জংশেনের মোটরসাইকে ব্যবহার করছেন এবং মোটরসাইকেল প্রেমিদের ভাল সাড়া পাওয়াই বাংলাদেশে জংশেনের মোটরসাইকেলের চাহিদা দিন দিন বাড়ছে। আর আজকে আপনাদের মাঝে আলোচনা করবো জংশেনের চমৎকার একটি স্ট্যান্ডার্ড বাইক সম্পর্কে আর সেটি হচ্ছে জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০। এটি একটি ১১০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। তো চলুন জেনে নেয়া যাক এই বাইকের সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

চমৎকার একটি স্ট্যান্ডার্ড ধরণের ডিজাইন নিয়ে হাজির হয়েছে এই জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলটি। এটি মোটামুটি বড় সাইজের একটি স্ট্যান্ডার্ড বাইক। একদম ভিন্ন ভাবে তৈরি করা বাইকের হেডলাইটটি চমৎকার দেখতে এবং বেশ আকর্ষনিয়। তবে জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ বাইকের সব থেকে সুন্দর ডিজাইন করা অংশ হচ্ছে এর ফুয়েল ট্যাংক যেটি অসাধারণ দেখতে এবং চমৎকার কিছু রঙের সংমিশ্রণে ডিজাইন করা হয়েছে এটি যা সহজেই মোটরসাইকেল প্রেমিদের আকৃষ্ট করবে। এই ফুয়েল ট্যাংকটি সামান্য উঁচু ভাবে তৈরি করা হয়েছে। এই বাইকের পেছনে বসার সিটটি বেশ চওড়া আকারের এবং মোটামুটি লম্বা সাইজের যেটি দেখতে আকর্ষনিয় এবং বেশ আরামদায়ক। সব মিলিয়ে ডিজাইনের দিক থেকে এই বাইকটি সত্যিই চমৎকার।

ইঞ্জিনঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলে ৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার, এবং একটি এয়ার কোল্ড ধরণের ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১০৯ সিসি। এছাড়াও ইঞ্জিনে আরো সংযুক্ত করা হয়েছে একটি ম্যানুয়াল ওয়েট মাল্টিপাল ক্লথ এবং ২০w৫০ অইল গ্রেড।

গিয়ারঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ এই স্ট্যান্ডার্ড বাইকটিতে মোট ৫টি গিয়ার সংযুক্ত করা হয়েছে।

স্পিড এবং মাইলিয়েজঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলটি স্পিড এবং মাইলিয়েজের দিক থেকে বেশ ভাল। আর এই জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ আপনাকে প্রতি ঘন্টায় সর্বচ্চ ১২০ কিলোমিটার পর্যন্ত গতি বেগে নিয়ে যেতে সক্ষম যা মোটামুটি ভাল মানের স্পিড। এছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৬০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যেটি বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি মাঝাড়ি সাইজের এবং চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এই ফুয়েল ট্যাংকটি। আর এই ফুয়েল ট্যাংকটিতে বেশ ভাল মাপের ফুয়েল ধারণ ক্ষমতা রয়েছে এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৮.৫ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ১১১০ কিলোমিটার পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে যেটি একজন মোটরসাইকেল চালকের জন্য সত্যিই অসাধারণ একটি বিষয়

ব্রেকঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলটি আপনার নিরাপত্তার কথা চিন্তা করে আপনি যাতে কোন অসুবিধা ছাড়াই বাইকটিকে সহজে নিয়ন্ত্রন করতে পারেন সে কারণে মোটরসাইকেলটিতে দুটি শক্তিশালী ব্রেকিং সিস্টেপ সংযুক্ত করা হয়েছে। এই মোটরসাইকেলটির সামনের দিকে একটি ডিস্ক ব্রেক এবং বাইকের পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো এই বাইকটিকে সহজেই নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দামঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,২২,০০০ টাকা।

শেষ কথাঃ

জংশেন স্পার্ক জেডএস-১২৫-৭০ হচ্ছে জংশেন মোটরসাইকেল কোম্পানির ১১০ সিসি সম্পূর্ণ চমৎকার ডিজাইনের একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেলের অসাধারণ নজরকাড়া ডিজাইন এর উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি, মাইলিয়েজ এবং উনত মানের ব্রেকিং সিস্টেম সকল কিছু সম্পর্কে জানার পর মোটরসাইকেল প্রেমিরা নিঃসন্দেহে মোটরসাইকেলটি কিনতে বেশ আগ্রহী হবে। এবং আশা করি সকলের এই বাইকটি বেশ ভাললাগবে।

Full Specification of Zongshen Spark ZS-125-70

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।