হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ জিনান ভেনটো ১৫০ (Znen Vento 150) ফিচার রিভিউ

জিনান ভেনটো ১৫০ (Znen Vento 150) ফিচার রিভিউ

0
0
জিনান ভেনটো ১৫০

জিনান ভেনটো ১৫০ (Znen Vento 150) ফিচার রিভিউ

জিনান হচ্ছে চাইনিজ একটি স্কুটার কোম্পানি। এটি মূলত একটি স্কুটার উৎপাদনকারী কোম্পানি কিন্তু এই কোম্পানি স্কুটার এর পাশাপাশি কয়েকটি স্ট্যান্ডার্ড ও ক্রুজার ধরণের বাইক ও তৈরি করেছে যেগুলোর একটি হচ্ছে জিনান ভেনটো ১৫০। এটি একটি ক্রুজার বাইক আর বর্তমানে বাংলাদেশে ক্রুজার বাইকের ব্যাপক একটা চাহিদা রয়েছে যার কারণে অনেক মোটরসাইকেল কোম্পানিই ক্রুজার বাইক তৈরি করছে। আজকে জিনান ভেনটো ১৫০ এই ক্রুজার বাইকটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। চমৎকার সব ফিচার সমৃদ্ধ এই ক্রুজার বাইকটি সম্পর্কে জানার পর আশা করি সবার এই বাইকটি বেশ পছন্দ হবে। তো চলুন জেনে নেয়া যাক জিনান ভেনটো ১৫০ ক্রুজার বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

ডিজাইনের দিক থেকে জিনান মোটরসাইকেল কোম্পানি তার চমৎকার এই জিনান ভেনটো ১৫০ ক্রুজার বাইকটিকে করে তুলেছে আকর্ষনিয়। এই ক্রুজারের সামনের অংশে রয়েছে ভিন্ন ধরণের একটি হেডলাইট যা সহজেই আপনার নজর কাড়বে। আর অন্যান্য ক্রুজার বাইকের মতো এই বাইকের লুকিং গ্লাসটিও রয়েছে অনেকটা উপরের দিকে। সম্পূর্ণ কালো রঙের এই ক্রুজার বাইকের ফুয়েল ট্যাংকটি চিকন ও লম্বা আকারের এবং এর দেহে বড় আকারে Vento লিখা রয়েছে। আর যথারীতি অন্যান্য ক্রুজারের মতো এই ক্রুজার বাইকের বসার সিটটিও বেশ লম্বা আকারের এবং বেশ আরামদায়ক। এই ক্রুজারের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর টুইন সাইলেন্সার পাইপ যেটি আলাদাভাবে সবার নজর কাড়বে।  

ইঞ্জিনঃ

৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড ধরণের ইঞ্জিন রয়েছে এই ক্রুজার বাইকটিতে। আর এই বাইকটিতে ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১৪৯.১ সিসি । আর এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১১.৫০ কিলোওয়াট এবং ৯০০০ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১১ এনএম এবং ৭৫০০ আরপিএম। এছাড়াও ইঞ্জিনে আরো রয়েছে একটি সিডি আই ইগনিশন সিস্টেম এবং দুটি বাইক চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক স্টার্টাপ সিস্টেম।

গিয়ারঃ

জিনান ভেনটো ১৫০ মোটরসাইকেলটিতে ৪টি গিয়ার সমৃদ্ধ একটি গিয়ার বক্স সংযুক্ত করা হয়েছে।

স্পিড এবং মাইলিয়েজঃ

জিনান ভেনটো ১৫০ ক্রুজার বাইকের স্পিড মোটামুটি ভাল বলা যায় কারণ এই ক্রুজার বাইকটি সর্বচ্চ ১১০ কিলোমিটার প্রতি ঘন্টায় ছুটতে সক্ষম যা মোটামুটি ভাল মানের স্পিড কুয়ালিটি। মাইলিয়েজের দিক থেকে খুব ভাল এই মোটরসাইকেলটি কারণ এই মোটরসাইকেলটি প্রতি লিটারে সর্বচ্চ ৬০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। 

ফুয়েল ট্যাংকঃ 

জিনান ভেনটো ১৫০ ক্রুজারের ফুয়েল ট্যাংকটি চমৎকার এবং ভিন্ন ধরণের একটি ফুয়েল ট্যাংক আর এই ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় সাইজের না হলেও এটিতে মোটামুটি ভাল মাপের ফুয়েল ধারণ করার ক্ষমতা রয়েছে। এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৩ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যা মোটামুটি ভাল মানের ফুয়েল ক্যাপাসিটি এই ধরণের বাইকের জন্য। এবং এই ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে আপনি সহজেই ৫৮৫ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই জিনান ভেনটো ১৫০ মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে আছে একটি টেলিস্কপিক ইউ এস ডি সাস্পেনশন এবং এই বাইকের পেছনের দিকে একটি মনোশক কোইল সাস্পেনশন রয়েছে যা এই ধরণের বাইকের জন্য সত্যিই বেশ ভাল।

ব্রেকঃ

জিনান ভেনটো ১৫০ ক্রুজারটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে। এই বাইকটি ভালভাবে নিয়ন্ত্রন করতে এগুলো বেশ কার্যকর ভূমিকা রাখবে। এই মোটরসাইকেলের সামনের দিকে একটি ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো সত্যিই বেশ মজবুত এবং শক্তিশালী।

দামঃ

জিনান ভেনটো ১৫০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৪০,০০০ টাকা।

শেষ কথাঃ

জিনান ভেনটো ১৫০ হচ্ছে জিনান মোটরসাইকেল কোম্পানির চমৎকার একটি ক্রুজার বাইক। ভিন্ন ধরণের ডিজাইনের একটি ক্রুজার ক্যাটাগরির মোটরসাইকেল যার ইউনিক ডিজাইন শক্তিশালী ইঞ্জিন কুয়ালিটি এবং অসাধারণ সব ফিচার সমূহ সহজেই মোটরসাইকেল প্রেমিদের আকৃষ্ট করবে। আর এই অদ্ভুত ডিজাইনের মোটরসাইকেলটি দেখার পর এবং এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর অনেকেই এই মোটরসাইকেলটি কিনতে আগ্রহ প্রকাশ করবে।  

Full Specification of  Znen Vento 150
আরো প্রাসঙ্গিক প্রবন্ধ লোড করুন
আরো লোড করুন মোটরসাইকেলবিডি
আরো লোড করুন ফিচার রিভিউ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।