ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ (Yamaha SZ-RR V2) ফিচার রিভিউ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০


ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ (Yamaha SZ-RR V2) ফিচার রিভিউ

ইয়ামাহা মোটরসাইকেল গ্রুপ প্রতিনিয়ত তাদের নতুন সব মোটরসাইকেল বাজারে নিয়ে এসে সাধারণ মানুষের নজর কাড়ছে কারণ তাদের স্পোর্টস হোক বা স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল হোক সবগুলোই অসাধারণ ডিজাইনের এবং বেশ উন্নত মানের হয়ে থাকে বলে সব মোটরসাইকেল প্রেমি তাদের এই মোটরসাইকেলগুলো বেশ পছন্দ করে থাকে। আর ইয়ামাহা এর স্পোর্টস বাইকগুলো যেমন চমৎকার তেমন তাদের স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেলগুলোও বেশ ভাল। আর আজকে আমি ইয়ামাহা এর চমৎকার একটি নতুন স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেল আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি আর সেটি হচ্ছে ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ (Yamaha SZ-RR V2) আর এই মোটরসাইকেলটি হচ্ছে ইয়ামাহা এসজেড-আরআর এর পরবর্তী ভার্সন। আর এই মোটরসাইকেলটি দেখতে যেমন চমৎকার তেমন এই মোটরসাইকেলটিতে রয়েছে অসাধারণ সব ফিচার যা আপনাকে আকৃষ্ট করবে সহজেই। তো চলুন জেনে নেয়া যাক এই চমৎকার স্ট্যান্ডার্ড মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ হচ্ছে চমৎকার ডিজাইনের একটি স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেল। আর এটি হচ্ছে ইয়ামাহা এসজেড-আরআর এই মোটরসাইকেলের পরবর্তী ভার্সন। এই মোটরসাইকেলটি চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে যার সামনের অংশে রয়েছে বেশ সুন্দর একটি হেডলাইট। আর চমৎকার ডিজাইনের মঝাড়ি ধরণের ফুয়েল ট্যাংকটি সহজেই যে কারো নজর কাড়তে সক্ষম যাতে চমৎকার রঙের সংমিশ্রণ ঘটানো হয়েছে। এছাড়াও এর পেছনের অংশে রয়েছে মোটামুটি লম্বা আকারের আরামদায়ক বসার সিট যা দেখতে বেশ সুন্দর। আর এই মোটরসাইকেলটি বেশ কয়েকটি ভিন্ন ভিন্ন রঙ্গে বাজারে নিয়ে আসা হয়েছে সেগুলো হচ্ছে নীল, সবুজ, লাল এবং সাদা আর এই সব কয়টি রঙের মোটরসাইকেলই বেশ চমৎকার দেখতে। আর অনেকগুলো রঙ থাকাই ক্রেতা তার পছন্দের রঙের মোটরসাইকেলটি সহজেই বেছে নিতে পারবেন।

ইঞ্জিনঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ এই মোটরসাইকেলে রয়েছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এসও এইচসি এবং ২টি ভাল্ভ এবং সিলিন্ডার সমৃদ্ধ ইঞ্জিন। আর এই বাইকের ডিসপ্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৪৯ সিসি যা বেশ ভাল মানের একটি ইঞ্জিন এই স্ট্যান্ডার্ড ধরণের বাইকের জন্য। আর বাইকের সর্বচ্চ ইঞ্জিনের পাওয়ার হচ্ছে ১১.৯০ বিএইচপি এবং ৭৫০০ আরপিএম, এবং এর সর্বচ্চ তরকিউ হচ্ছে ১২.৮ এনএম এবং ৬০০০ আরপিএম। এছাড়াও এই ইঞ্জিনে সংযুক্ত করা হয়েছে একটি সিডি আই ইগনিশন সিস্টেম এবং একটি ইলেকট্রিক ও একটি কিক ধরণের বাইক চালু করার মাধ্যম যেগুলো আপনাকে এই বাইকটি দ্রুত চালু করতে সাহায্য করবে।

স্পিড এবং মাইলিয়েজঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ এই মোটরসাইকেলটি আপনাকে বেশ ভাল মানের স্পিড এবং মাইলেজ দেবে কারণ এই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১২০ কিলোমিটার পর্যন্ত গতি বেগে ছুটতে সক্ষম। এবং এই বাইকটি প্রতি লিটারে ৫৬ কিলোমিটার পর্যন্ত মাইলিয়েজ দেবে।

ফুয়েল ট্যাংকঃ 

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ এই মোটরসাইকেলটিতে রয়েছে চমৎকার ডিজাইনের একটি ফুয়েল ট্যাংক, এবং শুধু সুন্দর ডিজাইনের দিকেই নয় এই বাইকের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৪ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৭৮৪ কিলোমিটার যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে।

সাস্পেনশনঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ এই মোটরসাইকেলটিতে দুইটি মজবুত এবং শক্তিশালী সাস্পেনশন সিস্টেম আছে যা এই বাইকটিকে আরো মজবুত রাখতে সহায়তা করবে। এই বাইকের সামনের দিকে একটি টেলিস্কপিক এবং পেছনের দিকে একটি সুইং আর্ম ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে।

ব্রেকঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ আপনার নিরাপত্তার কথা চিন্তা করে দুটি অসাধারণ এবং শক্তিশালি ব্রেকিং সিস্টেম তৈরি করেছে যেগুলো এই বাইকটিকে সহজেই নিয়ন্ত্রন করতে সাহায্য করবে। এই বাইকের  সামনের দিকে ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো সত্যিই বেশ মজবুত এবং শক্তিশালী।

দামঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৯০,০০০ টাকা।

শেষ কথাঃ

ইয়ামাহা এসজেড-আরআর ভার্সন ২.০ হচ্ছে ইয়ামাহা এসজেড-আরআর এই মোটরসাইকেলের নতুন ভার্সন। আর এটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির অসাধারণ ডিজাইনের মোটরসাইকেল যার চমৎকার ডিজাইন উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি এবং অসাধারণ সব ফিচার সমূহ আপনাকে সহজেই আকৃষ্ট করবে এই স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেলের প্রতি।

Full Specification of Yamaha SZ-RR V2