হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ ওয়ালটন এক্সপ্লোর ১২৫ (Walton Xplore 125) ফিচার রিভিউ

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ (Walton Xplore 125) ফিচার রিভিউ

0
0
ওয়ালটন এক্সপ্লোর ১২৫

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ (Walton Xplore 125) ফিচার রিভিউ

ওয়ালটন হচ্ছে বাংলাদেশি মোটরসাইকেল ব্র্যান্ড। আর দেশি পণ্য হওয়াই অনেকেই ওয়ালটনের মোটরসাইকেলের প্রতি বেশ আগ্রহ প্রকাশ করে। আর দেশি পণ্য স্বল্প মূল্যে সাধ্যের মধ্যে সবাই পাই বলে অনেকেই এই মোটরসাইকেল ক্রয় করতে আগ্রহী হয়। আর বর্তমান সময়ে বাংলাদেশের মোটরসাইকেল বাজারে ওয়ালটনের মোটরসাইকেলগুল বেশ সুনাম অর্জন করছে এবং সফলতা অর্জন করছে। আর এই ওয়ালটন মোটরসাইকেল কোম্পানি স্পোর্টস এবং স্ট্যান্ডার্ড সব ধরণের মোটরসাইকেলই তৈরি করে থাকে তাই মোটরসাইকেল প্রেমিরা তাদের পছন্দ মতো যে কোন ক্যাটাগরির মোটরসাইকেল ক্রয় করতে পারেন। আর আজকে আমি আপনাদের মাঝে ওয়ালটনের একটি চমৎকার স্পোর্টস বাইক সম্পর্কে আলোচনা করবো যে বাইকটি সম্পর্কে জানার পর অনেকেই এই বাইকটি কিনতে আগ্রহ প্রকাশ করবে। আর সেই বাইকটি হচ্ছে ওয়ালটন এক্সপ্লোর ১২৫ (Walton Xplore 125)। তো চলুন জেনে নেয়া যাক ওয়ালটনের এই চমৎকার স্পোর্টস বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ 

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ এই মোটরসাইকেলটি একদম ভিন্ন ভাবে ডিজাইন করা হয়েছে। এই মোটরসাইকেলটি দেখতে অনেকটা লম্বা গড়নের যেখানে রয়েছে চমৎকার ডিজাইনের লম্বা আকারের একটি ফুয়েল ট্যাংক আর এটি বাইকের অন্যতম আকর্ষনিয় অংশ যা সহজেই মানুষের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম। আমরা অনেক বাইকেই দেখেছি তাদের বসার সিটটি পেছনের দিকে উঁচু হয় এবং সামনের অংশে নিচু ধরণের হয় কিন্তু এই বাইকের সিটটি সম্পূর্ণই আলাদাভাবে ডিজাইন করা হয়েছে যার কারণে এই বাইকের সিটের সামনের অংশই উঁচু ভাবে এবং পেছনের অংশ সমান্তরাল এবং নিছু আকারে তৈরি করা হয়েছে এবং এই বসার সিটটি বেশ লম্বা আকারের যার কারণে এটি বেশ আকর্ষনিয় দেখতে। আর এই মোটরসাইকেলটি আপনি দুটি আলাদা রঙ্গে বাজারে পাবেন যার একটি সম্পূর্ণ কালো রঙের এবং অপরটি কমলা রঙের।

ইঞ্জিনঃ

একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক, এবং একটি এয়ার কুলিং ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। আর এই স্পোর্টস ধরণের ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১২৫ সিসি যা সত্যিই অসাধারণ। এছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১০.৩ KW এবং ৯০৪৬ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১১.৯৯ এনএম এবং ৭৫৩৫ আরপিএম। এছাড়াও ইঞ্জিনে রয়েছে দুটি বাইক চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক ও একটি কিক স্টার্টিং সিস্টেম।

স্পিড এবং মাইলিয়েজঃ

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১০০ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেলের জন্য মোটামুটি ভাল মানের স্পিড। এবং ওয়ালটন এক্সপ্লোর ১২৫  মোটরসাইকেলটি প্রতি লিটারে ৩০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা মোটামুটি ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ 

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় সাইজের না হলেও এটি দেখতে চমৎকার এবং লম্বা গড়নের এবং এটিতে বেশ ভাল মাপের ফুয়েল গ্রহন করার ক্ষমতা রয়েছে। এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৭ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৫১০ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই ধরণের ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে আছে একটি টেলিস্কপিক সাস্পেনশন এবং পেছনের দিকে টুইন শক্স ধরণের সাস্পেনশন রয়েছে যা এই ধরণের মোটরসাইকেলের জন্য সত্যিই বেশ ভাল।

ব্রেকঃ

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে।  মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে সাহায্য করতে এগুলো বেশ কার্যকর ভূমিকা রাখবে। এর সামনের দিকে একটি ডিস্ক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

দামঃ

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ৯৪,২৪০.০০ টাকা।

শেষ কথাঃ

ওয়ালটন এক্সপ্লোর ১২৫ হচ্ছে বাংলাদেশি মোটরসাইকেল কোম্পানি ওয়ালটন মোটরসাইকেল গ্রুপের চমৎকার একটি স্পোর্টস ক্যাটাগরির মোটরসাইকেল আর এই মোটরসাইকেলের এবং ভিন্ন ধরণের ডিজাইন উন্নত মানের ইঞ্জিন, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম স্পিড মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আগ্রহী করতে যথেষ্ট। আর বিশেষ করে যারা স্পোর্টস ধরণের মোটরসাইকেল পছন্দ করেন তাদের কাছে মোটরসাইকেলটি বেশ ভাল লাগবে। আর গুণে মানে ভাল এবং স্বল্প মুল্যের হওয়াই যে কোন শ্রেণীর মানুষ বাইকটি সহজেই ক্রয় করতে পারবেন।

Full Specification of Walton Xplore 125

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।