হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ টিভিএস মেট্রো প্লাস (TVS Metro Plus) ফিচার রিভিউ

টিভিএস মেট্রো প্লাস (TVS Metro Plus) ফিচার রিভিউ

0
0
টিভিএস মেট্রো প্লাস

টিভিএস মেট্রো প্লাস (TVS Metro Plus) ফিচার রিভিউ

টিভিএস মেট্রো প্লাস হচ্ছে টিভিএস মেট্রো সিরিজের একটি স্ট্যান্ডার্ড ধরণের ১০০ সিসির মোটরসাইকেল। এই মোটরসাইকেলটি খুব একটা বড় সাইজের নয় কিন্তু এর সাধারণ স্মার্ট ধরণের ডিজাইন আপনাকে আকৃষ্ট করবে সহজেই। আর যারা স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল পছন্দ করেন তাদের কাছে এ ধরণের ডিজাইনের মোটরসাইকেল বেশ পছন্দ হবে। আর এই ১০০ সিসির চমৎকার স্ট্যান্ডার্ড টিভিএস মেট্রো প্লাস মোটরসাইকেলটিতে রয়েছে কিছু উন্নত মানের ফিচার যেগুলো সম্পর্কে জানার পর মোটরসাইকেল প্রেমিরা এই মোটরসাইকেলটি কিনতে বেশ আগ্রহী হবেন। তো চলুন জেনে নেয়া যাক কি কি ধরণের ফিচার থাকছে এই স্ট্যান্ডার্ড ধরণের টিভিএস মেট্রো প্লাস (TVS Metro Plus) মোটরসাইকেলটিতে।

ডিজাইনঃ

টিভিএস মেট্রো প্লাস মোটরসাইকেলটি দেখতে বেশ স্মার্ট এবং এই মোটরসাইকেলটি বেশ সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে। এই মোটরসাইকেলের সামনের দিকে রয়েছে একটি সুন্দর ডিজাইনের মাঝাড়ি আকারের হেডলাইট যেটি দেখতে বেশ আকর্ষনিয়। আর মোটরসাইকেলের সবথেকে আকর্ষনিয় অংশ হচ্ছে এর ফুয়েল ট্যাংক যেটিতে চমৎকার সব রঙের সংমিশ্রণ ঘটানো হয়েছে এবং এর দেহে চমৎকারভাবে TVS লিখা রয়েছে যা সহজেই মানুষের নজর কাড়বে। আর মোটরসাইকেলটির বসার সিটটি খুব একটা লম্বা আকারের না হলেও এটি বেশ চমৎকারভাবে হালকা উঁচু নিচু আকারে ডিজাইন করা হয়েছে এবং এটিতে খুব ভালভাবেই দুটি মানুষ আরহন করতে পারবে কোন অসুবিধা ছাড়াই যা বেশ ভাল।

ইঞ্জিনঃ

টিভিএস মেট্রো প্লাস এই মোটরসাইকেলে রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক, ডিওএইচসিএবং একটি এয়ার কোল্ড স্পার্ক ইগনিশন সিস্টেম সমৃদ্ধ ইঞ্জিন। আর এই বাইকের ডিসপ্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১০৯.৭ সিসি যা বেশ ভাল মানের ইঞ্জিন। এছাড়াও বাইকের সর্বচ্চ ইঞ্জিন পাওয়ার হচ্ছে ৮.৪ পিএস এবং ৭৫০০ আরপিএম, এবং এর সর্বচ্চ তরকিউ হচ্ছে ৮.৭ এনএম এবং ৫০০০ আরপিএম। এছাড়াও ইঞ্জিনটিতে আরো সংযুক্ত করা হয়েছে একটি পেপার ফিল্টার এলিমেন্ট ধরণের অইল ফিল্টার এবং কেহিন এভি ধরণের কার্বুরেটর।

গিয়ারঃ

টিভিএস মেট্রো প্লাস বাইকটিতে আপনি পাবেন ৫টি গিয়ার সমৃদ্ধ গিয়ার বক্স আর এগুলোর প্রত্যেকটি গিয়ারে রয়েছে গিয়ার রেটিও।

স্পিড এবং মাইলিয়েজঃ

টিভিএস মেট্রো প্লাস এই মোটরসাইকেল আপনাকে ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ দেবে কারণ এই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ৯০ কিলোমিটার পর্যন্ত গতি বেগে ছুটতে সক্ষম। এবং এই বাইকটি প্রতি লিটারে ৮৬ কিলোমিটার পর্যন্ত মাইলিয়েজ যেতে সক্ষম যা খুব ভাল মানের মাইলিয়েজ এ ধরণের স্ট্যান্ডার্ড বাইকের জন্য।

ফুয়েল ট্যাংকঃ 

টিভিএস মেট্রো প্লাস এই মোটরসাইকেলটিতে রয়েছে মাঝাড়ি সাইজের কিন্তু চমৎকার ডিজাইনের একটি ফুয়েল ট্যাংক, এবং শুধু সুন্দর ডিজাইনের দিকেই নয় এই বাইকের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১০ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ ক্ষমতা করতে সক্ষম যার সাথে আপনি পাচ্ছেন ২ লিটার রিজার্ভ করার ক্ষমতা যার দ্বারা আপনি সহজেই ৮৬০ কিলোমিটার যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে।

সাস্পেনশনঃ

টিভিএস মেট্রো প্লাস এই মোটরসাইকেলটিতে দুইটি মজবুত সাস্পেনশন সিস্টেম আছে যা এই বাইকটিকে আরো মজবুত রাখতে সহায়তা করবে। এর সামনের দিকে একটি টেলিস্কপিক এবং পেছনের দিকে একটি ৫ স্টেপ এডজাস্টেবল হাইড্রলিক শক্স এর সাথে সুইং আর্ম ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে।

ব্রেকঃ

টিভিএস মেট্রো প্লাস আপনার নিরাপত্তার সার্থে দুটি মজবুত এবং শক্তিশালি ব্রেকিং সিস্টেম তৈরি করেছে যা যেগুলোর দ্বারা আপনি মোটরসাইকেলটি খুব দ্রুত নিয়ন্ত্রন করতে পারবেন। এটির সামনের দিকে রয়েছে ১৩০ এম এম ডিএ হ্যান্ড অপারেটেড ড্রাম ধরণের ব্রেক এবং পেছনের দিকে রয়েছে ১১০ এম এম ডিএ ফুট অপারেটেড ড্রাম ব্রেক।

দামঃ

টিভিএস মেট্রো প্লাস মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,১৮,৯০০ টাকা।

শেষ কথাঃ

টিভিএস মেট্রো প্লাস হচ্ছে টিভিএস মোটরসাইকেল কোম্পানির মেট্রো সিরিজের চমৎকার একটি স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলের স্ট্যান্ডার্ড ধরণের চমৎকার ডিজাইন এর শক্তিশালী ইঞ্জিন কুয়ালিটি, ভাল মানের মাইলিয়েজ এবং উন্নত মানের অন্যান্য সকল ফিচার সমূহ সহজেই আপনাকে আকৃষ্ট করতে সক্ষম। আর এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর আশা করি মোটরসাইকেল প্রেমিদের কাছে এই মোটরসাইকেলটি বেশ ভাল লাগবে।

Full Specification of TVS Metro Plus
আরো প্রাসঙ্গিক প্রবন্ধ লোড করুন
আরো লোড করুন মোটরসাইকেলবিডি
আরো লোড করুন ফিচার রিভিউ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।