সুজুকি জিএস ১৫০ আর (Suzuki GS150R) ফিচার রিভিউ

সুজুকি জিএস ১৫০ আর


সুজুকি জিএস ১৫০ আর (Suzuki GS150R) ফিচার রিভিউ

সুজুকি জিএস ১৫০ আর হচ্ছে সুজুকি মোটরসাইকেল কোম্পানির চমৎকার ডিজাইনের একটি ১৫০ সিসি সম্পূর্ণ একটি স্পোর্টস বাইক। বর্তমান সময়ে সুজুকি মোটরসাইকেলের ব্যাপক চাহিদা বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিদের কাছে বিশেষ করে সুজুকির স্পোর্টস বাইকের অন্যরকম একটি চাহিদা তৈরি হয়েছে মোটরসাইকেল প্রেমিদের মধ্য। আর সুজুকির মোটরসাইকেলগুলো সব ভিন্ন ধরণের অসাধারণ ডিজাইনের হওয়াই সহজেই সবাইকে আকৃষ্ট করে আর শুধু ডিজাইনের দিক থেকেই নয় অন্যন্যো উন্নত মানের সব ফিচার তৈরি করা হয় সুজুকির মোটরসাইকেলগুলোর জন্য। আর এমনি একটি ভাল এবং উন্নত মানের ফিচার সম্পূর্ণ মোটরসাইকেল হচ্ছে এই সুজুকি জিএস ১৫০ আর (Suzuki GS150R)। আর এজকে আমি আপনাদের মাঝে এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করবো আশা করি সবাই বেশ উপকৃত হবেন।

ডিজাইনঃ

চমৎকার নজরকাড়া ডিজাইনের মাঝাড়ি সাইজের একটি মোটরসাইকেল হচ্ছে এই সুজুকি জিএস ১৫০ আর। স্পোর্টস বাইক হিসেবে এই মোটরসাইকেলের বডি খুব একটা বড় নয় কিন্তু এখানে রয়েছে মাঝাড়ি সাইজের একটি চমৎকার ডিজাইনের ফুয়েল ট্যাংক যেটি সামান্য উঁচু ধরণের এবং বেশ আকর্ষনিয় দেখতে। এছাড়াও বাইকের সামনের হেডলাইটিও বেশ আকর্ষনিয় দেখতে এবং বেশ ভাল ডিজাইন করা হয়েছে হেডলাইটটিতে। আর বাইকের পেছনের বসার সিটটি উঁচু নিচু ভাবে তৈরি করা হয়েছে এবং এটি দেখতেও চমৎকার আর ২ জন মানুষ সহজেই এই সিটটিতে বসে আরহন করতে পারবেন। আর এই মোটরসাইকেলটি মোটরসাইকেল প্রেমিরা ৩টি আলাদা রঙ্গে বাজারে পাবেন সেগুলো হচ্ছে কালো, লাল এবং সাদা। আর এই তিনটি রঙের মোটরসাইকেলই আলাদাভাবে বেশ সুন্দর দেখতে।

ইঞ্জিনঃ

একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এবং একটি এসোএইচসি দিয়ে সাজানো হয়েছে এই সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলের ইঞ্জিনটি। আর এর ১৪৯.৫ সিসি মানের ইঞ্জিন আপনাকে এনে দেবে একটি রেসিং স্পোর্টস বাইকের অনূভুতি। আর এই বাইকের ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১৩.৮ বিএইচপি এবং ৮৫০০ আরপিএম এবং বাইকের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১৩.৪ এনএম এবং ৬০০০ আরপিএম আর এগুলো এই বাইকের ইঞ্জিনের গতি বৃদ্ধি করতে অনেক সাহায্য করবে। এছাড়াও এই ইঞ্জিনটিতে পাবেন দুটি বাইক চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক স্টার্টিং সিস্টেম।   

গিয়ারঃ

সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলটিতে ৬টি স্পিড গিয়ার সংযুক্ত করা হয়েছে যা এ ধরণের স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল। আর এ ধরণের স্পিড গিয়ার বাইকারদেরকে বাইক চালানো বেশ উপভোগ্য করে তুলবে।  

স্পিড এবং মাইলিয়েজঃ

বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে এই সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১১৮ কিলোমিটার গতি বেগে ছুটতে সক্ষম যা মোটামুটি ভাল মানের স্পিড বলা যায়। এছাড়াও এই বাইকটি আপনাকে প্রতি লিটারে ৩৫ কিলোমিটার পর্যন্ত নিয়ে যেতে সক্ষম।

ফুয়েল ট্যাংকঃ 

সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি চমৎকারভাবে ডিজাইন করা এবং এই ফুয়েল ট্যাংকটি খুব বড় সাইজের না হলেও এটি সামান্য উঁচু ভাবে তৈরি করা হয়েছে আর এই উঁচু ধরণের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৫.৫ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ ক্ষমতা রয়েছে যাতে করে এই ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি ফুয়েলে প্রায় ৫৪০ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন।

সাস্পেনশনঃ

সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলটিতে বেশ উন্নত মানের দুটি সাস্পেনশন সিস্টেম তৈরি করা হয়েছে এই বাইকের জন্য। এই বাইকের সামনের দিকে রয়েছে একটি টেলিস্কপিক কোইল স্প্রিং অইল ডামপেড সাস্পেনশন এবং এর পেছনের দিকে আছে একটি সুইং আর্ম ধরণের কোইল স্প্রিং অইল এবং গ্যাস ডামপেড সাস্পেনশন সিস্টেম যা সত্যিই এই বাইকটিকে করে তুলেছে আরো মজবুত।

ব্রেকঃ

সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলের দুটি শক্তিশালী ব্রেক আপনাকে এই বাইকটি সহজে নিয়ন্ত্রন করতে সাহায্য করবে। এই বাইকের সামনের দিকে রয়েছে একটি ডিস্ক ব্রেক এবং এর পেছনের দিকে রয়েছে একটি ড্রাম ব্রেক যেগুলো সত্যিই খুব মজবুত এবং শক্তিশালী।

দামঃ

সুজুকি জিএস ১৫০ আর মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৬৯,৯৫০ টাকা।

শেষ কথাঃ

সুজুকি জিএস ১৫০ আর হচ্ছে সুজুকি মোটরসাইকেল কোম্পানির উন্নত মানের একটি স্পোর্টস ক্যাটাগরির ১৫০ সিসির বাইক যার স্টাইলিশ ডিজাইন ভাল মানের ইঞ্জিন কুয়ালিটি রঙের বৈচিত্র এবং এর শক্তিশালী সব ফিচার সমূহ সবকিছুই যে কোন মোটরসাইকেল প্রেমিকে মুগ্ধ করবে। আর নিঃসন্দেহে যে কেউ এই মোটরসাইকেলটি কিনতে আগ্রহী হবে।

Full Specification of Suzuki GS150R