সুজুকি জিক্সার এসএফ (Suzuki Gixxer SF) ফিচার রিভিউ

সুজুকি জিক্সার এসএফ


সুজুকি জিক্সার এসএফ (Suzuki Gixxer SF) ফিচার রিভিউ

সুজুকি হচ্ছে জাপানিজ মোটরসাইকেল কোম্পানি যারা বিশ্বের বিভিন্ন দেশে তাদের মোটরসাইকেল সরবরাহ করে থাকে। আর বাংলাদেশ হচ্ছে তার মধ্যে অন্যতম। আর বর্তমান সময়ে বাংলাদেশের তরুণ প্রজন্ম স্পোর্টস বাইকের দিকে বেশি ঝুকে পড়েছে যার কারণে সুজুকির মতো ভাল মানের মোটরসাইকেল ব্র্যান্ডগুলোর স্পোর্টস ক্যাটাগরির বাইকের চাহিদা এখন ব্যাপক। আর সুজুকি মোটরসাইকেল কোম্পানির বাইক গুলো গুণে মানে অন্য মোটরসাইকেলের চেয়ে ভাল হওয়াই এর মোটরসাইকেল গুলোর চাহিদা অনেক। আর আজকে আমি সুজুকির অসাধারণ একটি স্পোর্টস বাইক আপনাদের মাঝে উপস্থাপন করবো যার অসাধারণ ডিজাইন ভাল মানের ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আকৃষ্ট করবে। আর সেই মোটরসাইকেলটি হচ্ছে সুজুকি জিক্সার এসএফ (Suzuki Gixxer SF)। তো চলুন জেনে নেয়া যাক এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

সুজুকি জিক্সার এসএফ মোটরসাইকেল বেশ স্মার্ট এবং স্টাইলিশ দেখতে। আর এই বাইকের সামনের অংশটি একদমি আলাদাভাবে ডিজাইন করা হয়েছে যেখানে এই বাইকের হেডলাইট অর্থাৎ বাইকের মাথাটি একদমি আলাদা ভাবে তৈরি করা আর বাইকের মাথা থেকে একদম বাইকের নিচের ইঞ্জিন পর্যন্ত বিশাল আকারের একটি প্লাস্টিক সেপ রয়েছে যার উপরে অনেক বড় করে SUZUKI  লিখা আছে যা এই বাইকের সৌন্দর্য আরো দীগুন করেছে। এছাড়াও বাইকে রয়েছে মাঝাড়ি আকারের কিন্তু সামান্য উঁচু ধরণের একটি ফুয়েল ট্যাংক যেটি চমৎকার দেখতে। আর এই বাইকটি বেশ কয়েকটি ভিন্ন রঙ্গে বাজারে এসেছে সেগুলো হচ্ছে কালো, নীল এবং সাদা। আর অসাধারণ ডিজাইন হওয়াই এই মোটরসাইকেলটি সকলের নজর কাড়বে সহজেই।

ইঞ্জিনঃ

সুজুকি জিক্সার এসএফ মোটরসাইকেলে রয়েছে ৪টি স্ট্রোক, একটি সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড কুলিং সিস্টেম। আর এই বাইকের ডিসপ্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৫৪.৯ সিসি যা দেখে সত্যিই যে কোন বাইকার খুশি হবেন। এছাড়াও বাইকের সর্বচ্চ ইঞ্জিন পাওয়ার হচ্ছে ১৪.৬ বিএইচপি এবং ৮০০০ আরপিএম, এবং এর সর্বচ্চ তরকিউ হচ্ছে ১৪ এনএম এবং ৬০০০ আরপিএম।

গিয়ারঃ

সুজুকি জিক্সার এসএফ এই মোটরসাইকেলটিতে ৫টি গিয়ার সংযুক্ত করা হয়েছে।

স্পিড এবং মাইলিয়েজঃ

বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে এই সুজুকি জিক্সার এসএফ এই মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় ১২৭ কিলোমিটার গতি বেগে ছুটতে সক্ষম যা অনেক ভাল মানের স্পিড। এছাড়াও এই বাইকটি আপনাকে প্রতি লিটারে ৪৭ কিলোমিটার পর্যন্ত নিয়ে যেতে সক্ষম।

ফুয়েল ট্যাংকঃ 

সুজুকি জিক্সার এসএফ এই মোটরসাইকেলের উঁচু ধরণের ফুয়েল ট্যাংকটি দেখতে বেশ বড় সাইজের হলেও এই ফুয়েল ট্যাংকটির সর্বচ্চ ১২ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ ক্ষমতা রয়েছে যাতে করে সহজেই আপনি এই ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি ফুয়েলে প্রায় ৫৬৪ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন।

সাস্পেনশনঃ

সুজুকি জিক্সার এসএফ মোটরসাইকেলটিতে বেশ উন্নত মানের দুটি সাস্পেনশন সিস্টেম তৈরি করা হয়েছে যা এই বাইকটিকে অনেকদিন ভাল রাখতে সাহায্য করবে। এই বাইকের সামনের দিকে রয়েছে একটি টেলিস্কপিক সাস্পেনশন এবং এর পেছনের দিকে আছে একটি মনো সাস্পেনশন সিস্টেম। আর এ দুটিই বেশ মুজবুত এবং শক্তিশালী সাস্পেনশন সিস্টেম।

ব্রেকঃ

সুজুকি জিক্সার এসএফ মোটরসাইকেলের দুটি শক্তিশালী ব্রেক আপনাকে এই বাইকটি সহজে নিয়ন্ত্রন করতে সাহায্য করবে। এই বাইকের সামনের দিকে রয়েছে একটি ডিস্ক ব্রেক এবং এর পেছনের দিকে রয়েছে একটি ড্রাম ব্রেক যেগুলো সত্যিই খুব মজবুত এবং শক্তিশালী।

দামঃ

সুজুকি জিক্সার এসএফ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ২,৬৪,৯৫০ টাকা।

শেষ কথাঃ

সুজুকি জিক্সার এসএফ সুজুকি মোটরসাইকেল কোম্পানির অসাধারণ একটি স্পোর্টস বাইক যার স্টাইলিশ ডিজাইন বড় মাপের বডি রঙের বৈচিত্র এবং এর শক্তিশালী ইঞ্জিন কুয়ালিটি সবকিছুই যে কোন মোটরসাইকেল প্রেমিকে মুগ্ধ করবে। আর নিঃসন্দেহে যে কেউ এই মোটরসাইকেলটি কিনতে আগ্রহী হবে।

Full Specification of Suzuki Gixxer SF