হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ সুজুকি জিক্সার (Suzuki Gixxer) মোটরসাইকেল ফিচার রিভিউ

সুজুকি জিক্সার (Suzuki Gixxer) মোটরসাইকেল ফিচার রিভিউ

0
3
সুজুকি জিক্সার

সুজুকি জিক্সার (Suzuki Gixxer) মোটরসাইকেল ফিচার রিভিউ

সুজুকি হচ্ছে জাপানিজ মোটরসাইকেল কোম্পানি যারা নিয়মিত বাংলাদেশে তাদের উৎপাদনকৃত মোটরসাইকেল সরবরাহ করে থাকে। আর বাংলাদেশে সুজুকি ব্র্যান্ডের মোটরসাইকেলের ব্যাপক চাহিদাও আছে কারণ এই সুজুকির মোটরসাইকেলগুলো বেশ উন্নত মানের ডিজাইন ইঞ্জিন কোয়ালিটি সহ সবকিছুই বেশ ভাল। বিশেষ করে সুজুকি ব্র্যান্ডের স্পোর্টস বাইকগুলো বেশ ভাল মানের হয়ে থাকে এবং এগুলো দেখতে বেশ স্মার্ট এবং স্টাইলিশ ধরণের হয়ে থাকে বলে তরুণদের কাছে এর চাহিদাও বেশ ভাল। আর আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি সুজুকির একটি চমৎকার ডিজাইনের এবং বেশ ভাল মানের স্পোর্টস বাইক আর সেটি হচ্ছে সুজুকি জিক্সার (Suzuki Gixxer) মোটরসাইকেল। এই মোটরসাইকেলের ভিন্ন ধরণের ডিজাইন এর স্পিড মাইলিয়েজ উন্নত মানের ইঞ্জিন সবকিছুই আপনাকে এই মোটরসাইকেলটি সম্পর্কে আগ্রহী করে তুলবে। তো চলুন জেনে নেয়া যাক সুজুকি জিক্সার মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

সুজুকি জিক্সার মোটরসাইকেলটি বেশ ভিন্ন ভাবে ডিজাইন করা হয়েছে। এটি একটু উঁচু ধরণের বিশেষ করে এর পেছনের অংশ অনেকটাই উঁচু এর অন্যতম কারণ হচ্ছে এর সিট এবং পেছনের ট্যায়ারের মধ্যে অনেকখানি দূরত্ব রাখা হয়েছে যার কারণে বাইকের পেছনের অংশ অনেকটাই উঁচু ধরণের হয়ে গেছে। এই বাইকের সামনের অংশটাও মোটামুটি উঁচু এর ফুয়েল ট্যাংকটি খুব একটা চওড়া না হলেও এটি মোটামুটি উঁচু ধরণের। এছাড়াও বাইকের মাথা অর্থাৎ এর হেডলাইটটিও বেশ চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে। সুজুকি জিক্সারের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর সাইলেন্সার যেটি খুবি ছোট এবং মোটা আকারের এবং একদমি ভিন্ন ধরণের ডিজাইনের যা সহজেই মানুষের দৃষ্টি আকর্ষন করবে। আর এই মোটরসাইকেলটি তিনটি ভিন্ন ভিন্ন রঙ্গে বাজারে নিয়ে আসা হয়েছে সেগুলো হচ্ছে কালো, নীল এবং লাল।

ইঞ্জিনঃ

সুজুকি জিক্সার মোটরসাইকেলে একটি সিঙ্গেল সিলিন্ডার, একটি এয়ার কুলিং, ৪টি স্ট্রোক এবং এসও এইচসি ধরণের ইঞ্জিন রয়েছে যা বেশ ভাল মানের ইঞ্জিন। আর এর ১৫৪.৯ সিসি ইঞ্জিন কুয়ালিটি দেখে সত্যিই আপনি মুগ্ধ হবেন। এছাড়াও বাইকের ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১৪.৮ পিএস এবং ৮০০০ আরপিএম এবং ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১৪ এনএম এবং ৬০০০ আরপিএম।

স্পিড এবং মাইলিয়েজঃ

সুজুকি জিক্সার মোটরসাইকেলটি স্পিড এবং মাইলিয়েজের দিক থেকেও ভাল কেননা এটি আপনাকে প্রতি ঘন্টায় ১৩০ কিলোমিটার পর্যন্ত সর্বচ্চ স্পিডে বাইক চালানোর সুযোগ করে দেবে কারণ এর সর্বচ্চ স্পিড ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টায়। এছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৪৫ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যেটি বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ 

সুজুকি জিক্সার মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় মাপের নয় কিন্তু চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এই ফুয়েল ট্যাংকটি। আর এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১২ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৫৪০ কিলোমিটার পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে।

সাস্পেনশনঃ

আমরা দেখে থাকি বাইকের দীর্ঘায়ুর জন্য প্রত্যেকটা স্পোর্টস বাইকেই বেশ ভাল এবং মজবুত ধরণের সাস্পেনশন সিস্টেম থাকে যার কারণে মোটরসাইকেলগুলো যে কোন পরিস্থিতিতেও ভাল থাকতে সাহায্য করে বাইকের সাস্পেনশন। আর তাই সুজুকি জিক্সার মোটরসাইকেলেও বেশ ভাল মানের দুটি সাস্পেনশন সিস্টেন সংযুক্ত করা হয়েছে। এই বাইকের সামনের অংশে রয়েছে একটি টেলিস্কপিক হাইড্রলিক শক এবজর্বার ধরণের সাস্পেনশন এবং এর পেছনের অংশে রয়েছে একটি মনোশক সাস্পেনশন সিস্টেম।

ব্রেকঃ

সুজুকি জিক্সার মোতরসাইকেলটি আপনার নিরাপত্তার কথা চিন্তা করে আপনি যাতে খুব ভালভাবে বাইকটি নিয়ন্ত্রন করতে পারেন দ্রুত সে কারণে মোটরসাইকেলটিতে দুটি শক্তিশালী ব্রেকিং সিস্টেপ সংযুক্ত করা হয়েছে। এই মোটরসাইকেলটির সামনের দিকে একটি ডিস্ক ব্রেক এবং বাইকের পেছনের দিকে একটি ডিস্ক ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো এই বাইকটিকে সহজেই নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দামঃ

সুজুকি জিক্সার মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ২,২৪,৯৫০ টাকা।

শেষ কথাঃ

সুজুকি জিক্সার মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর এটুকু বলা যায় যে এটি একটি অসাধারণ স্মার্ট এবং স্টাইলিশ স্পোর্টস বাইক। এবং এই মোটরসাইকেলের অসাধারণ ডিজাইন, এর ইঞ্জিন কুয়ালিটি স্পিড মাইলিয়াজ সকল কিছুই আপনাকে সহজেই বাইকটি কিনতে আগ্রহী করে তুলবে।

Full Specification of Suzuki Gixxer

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।