সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি (Suzuki Gixxer Dual Tone SD) ফিচার রিভিউ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি


সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি (Suzuki Gixxer Dual Tone SD) ফিচার রিভিউ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি হচ্ছে সুজুকি মোটরসাইকেল কোম্পানির অসাধারণ একটি আবিষ্কার। সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলটির প্রথম দর্শনেই যে কেউ এই মোটরসাইকেলটির প্রেমে পড়তে বাধ্য হবে। কারণ এর অসাধারণ স্টাইলিশ ডিজাইন আপনাকে মুগ্ধ করবে। আর শুধু স্টাইলিশ ডিজাইনের কারণেই না এই মোটরসাইকেলতি সম্পর্কে বিস্তারিত জানার পর মোটরসাইকেল প্রেমিরা এই মোটরসাইকেলটি কিনতে বেশ আগ্রহ প্রকাশ করবে। আর তাই আজকে আমি আপনাদের মাঝে এই চমৎকার সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি (Suzuki Gixxer Dual Tone SD) মোটরসাইকেলের সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে হাজির হয়েছি আশা করি এই মোটরসাইকেলতি সম্পর্কে জানার পর অনেকেই উপকৃত হবেন এবং সবাই এই মোটরসাইকেলের প্রতি বেশ আগ্রহী হবেন। তো চলুন জেনে নেয়া যাক এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলে রয়েছে অসাধারণ ডিজাইনের চমৎকার লম্বা আকারের একটি হেডলাইট যেটি দেখতে যেমন সুন্দর তেমন অন্ধকার রাতে বাইকারদের জন্য বেশ কার্যকর ভূমিকা রাখবে এটি। এছাড়াও মোটরসাইকেলে রয়েছে উঁচু ধরণের একটি ফুয়েল ট্যাংক যার বডিতে চমৎকার সব ডিজাইন করা হয়েছে এবং চমৎকারভাবে তৈরি করা হয়েছে এই ফুয়েল ট্যাংকটি যা সহজেই সবার দৃষ্টি আকর্ষন করবে। আর এই ফুয়েল ট্যাংকের সামনের দিকে নিচের অংশে রয়েছে চমৎকার দুটি প্লাস্টিক সেপ যা আলাদাভাবে সবার নজরে পড়বে আর এই প্লাস্টিক সেপের উপরে চমৎকারভাবে Goxxer লিখা রয়েছে যা সত্যিই বাইকের সৌন্দর্য আরো বৃদ্ধি করেছে। আর এই বাইকের পেছনের অংশ বেশ উঁচু ভাবে তৈরি করা হয়েছে যেখানে বাইকের সিটের পেছনের অংশটি বেশ উঁচু এবং এখানে বাইকের পেছনের সিট এবং পেছনের চাকার মাঝখানে অনেকটা দূরত্ব রাখা হয়েছে। আর বাইকের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর মোটা এবং ছোট ধরণের সাইলেন্সার যেটি বেশ ভিন্ন তৈরি করা হয়েছে যা সহজেই মানুষের নজর কাড়বে।   

ইঞ্জিনঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলে রয়েছে ৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড কুলিং সিস্টেম সমৃদ্ধ ইঞ্জিন। আর এই বাইকের ডিসপ্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৫৪.৯ সিসি যা এ ধরণের স্পোর্টস বাইকের জন্য প্রচন্ড ভাল মানের একটি ইঞ্জিন। এছাড়াও বাইকের সর্বচ্চ ইঞ্জিন পাওয়ার হচ্ছে ১৪.৮ পিএস এবং ৮০০০ আরপিএম, এবং এর সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১৪ এনএম এবং ৬০০০ আরপিএম। এছাড়াও এই ইঞ্জিনটিতে আরো সংযুক্ত করা হয়েছে দুটি বাইক চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক ও একটি কিক।

গিয়ারঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলটিতে আপনি পাবেন ৫টি গিয়ার সমৃদ্ধ গিয়ার বক্স যার মাধ্যমে আপনি ৫ বার বাইকটির গিয়ার বদলাতে পারবেন।

স্পিড এবং মাইলিয়েজঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি মোটরসাইকেলটিতে মোটামুটি ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১১৫ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা এই মোটরসাইকেলের জন্য মোটামুটি ভাল মানের স্পিড। অন্যদিকে এই সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি মোটরসাইকেল প্রতি লিটারে আপনাকে ৪৭ কিলোমিটার পর্যন্ত নিয়ে যাবে যা বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ  

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলটিতে রয়েছে অসাধারণ ডিজাইনের একটি ফুয়েল ট্যাংক এই ফুয়েল ট্যাংকটি উঁচু ধরণের এবং এতে মোটামুটি ভাল মানের ফুয়েল ধারণ ক্ষমতা রয়েছে এই বাইকের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১২ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৫৬৪ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন এই সম্পূর্ণ ফুয়েল ট্যাংক ভর্তি করে।

সাস্পেনশনঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি এই মোটরসাইকেলটিতে দুইটি মজবুত সাস্পেনশন সিস্টেম আছে যা এই বাইকটিকে আরো মজবুত রাখতে সহায়তা করবে। এই বাইকের সামনের দিকে একটি টেলিস্কপিক এবং এর পেছনের দিকে একটি মনো ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে।

ব্রেকঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি আপনার নিরাপত্তার সার্থে দুটি মজবুত এবং শক্তিশালি ব্রেকিং সিস্টেম তৈরি করেছে যেগুলো সত্যিই খুব ভাল মানের ব্রেকিং সিস্টেম। এটির সামনের দিকে ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

শেষ কথাঃ

সুজুকি জিক্সার ডুয়েল টোন এসডি হচ্ছে সুজুকি মোটরসাইকেল কোম্পানির একটি অসাধারণ স্পোর্টস বাইক যার রয়েছে ইউনিক এবং নজরকাড়া ডিজাইন এবং অসাধারণ শক্তিশালী সব ফিচার সমূহ শক্তিশালী ইঞ্জিন কুয়ালিটি, ভাল মানের মাইলিয়েজ এবং মজবুত ধরণের ব্রেকিং সিস্টেম এগুলো যে কোন ধরণের মোটরসাইকেল প্রেমিকে আকৃষ্ট করবে সহজেই। আর স্পোর্টস বাইক লাভার বাইকাররা নিঃসন্দেহে এই বাইকটি কিনতে পারেন।

Full Specification of Suzuki Gixxer Dual Tone SD