হোম মোটরসাইকেল রিভিউ মাইলেজ রিভিউ রোডমাস্টার মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

রোডমাস্টার মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

0
0
রোডমাস্টার মোটরসাইকেলের মাইলেজ

রোডমাস্টার মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

বাংলাদেশে বর্তমানে বেশ কয়েকটি মোটরসাইকেল উৎপাদনকারী কোম্পানি রয়েছে যার মধ্যে বর্তমানে বেশ পরিচিত একটি নাম হচ্ছে রোডমাস্টার। রোডমাস্টার এর মোটরসাইকেলগুলো বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিদের নজর কাড়তে সক্ষম হয়েছে যার অন্যতম কারণ হচ্ছে একদম ভিন্ন ধরণের চমৎকার দৃষ্টিনন্দন নির্মানশৈলি। আর রোডমাস্টার মোটরসাইকেল কোম্পানি স্পোর্টস এবং স্ট্যান্ডার্ড উভয় ধরণের মোটরসাইকেলই তৈরি করে থাকে। আর স্বল্প আয়ের মানুষের মোটরসাইকেল ক্রয় করার সাধ মেটাতেই রোডমাস্টার তাদের মোটরসাইকেলগুলো একদম স্বল্প মূল্যে বাজারজাত করে থাকে যার জন্য অনেকেই তাদের সাধ্যের মধ্যে রোডমাস্টারের মোটরসাইকেলগুলো ক্রয় করতে পারবেন। রোডমাস্টেরের কিছু উল্লেখযোগ্য মোটরসাইকেল হচ্ছে রোডমাস্টার র‍্যাপিডো, রোডমাস্টার ডিলাইট, রোডমাস্টার প্রাইম সহ বেশ কয়েকটি মোটরসাইকেল বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিদের কাছে বেশ সুনাম কুড়িয়েছে। আর আজকে আমি আপনাদের মাঝে রোডমাস্টার মোটরসাইকেল কোম্পানির কিছু মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত আকারে কিছু তথ্য এবং তাদের প্রাইজ সমূহ তুলে ধরবো আশা করি মোটরসাইকেল প্রেমিরা এই রোডমাস্টার মোটরসাইকেল সম্পর্কে মোটামুটি একটা ভাল ধারণা পাবেন।

তো চলুন জেনে নেয়া যাক রোডমাস্টারের কিছু মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য এবং তাদের মূল্য সমূহ।

রোডমাস্টার ভ্যালোসিটিঃ রোডমাস্টার ভ্যালোসিটি একটি ১০০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ৯৯.৭১ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এবং একটি সিঙ্গেল সিলিন্ডার সমৃদ্ধ ইঞ্জিন। রোডমাস্টার ভ্যালোসিটি বাইকের সর্বোচ্চ স্পিড ৯৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ থাকছে ৫০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

রোডমাস্টার ডিলাইটঃ রোডমাস্টার ডিলাইট স্ট্যান্ডার্ড ক্যাটাগরির একটি মোটরসাইকেল। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ৯৮.৫৩ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন। রোডমাস্টার ডিলাইট বাইকের সর্বোচ্চ স্পিড ৮০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৬০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

রোডমাস্টার প্রাইমঃ রোডমাস্টার প্রাইম একটি ১০০ সিসির স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। একটি সিঙ্গেল সিলিন্ডার এবং ৪টি স্ট্রোকের সাথে এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ৮৪.৪১ সিসি। রোডমাস্টার প্রাইম বাইকের সর্বোচ্চ স্পিড ৭০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৬৫ কিলোমিটার প্রতি লিটারে। এই রোডমাস্টার প্রাইম বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

রোডমাস্টার র‍্যাপিডোঃ রোডমাস্টার র‍্যাপিডো একটি স্পোর্টস ক্যাটাগরির বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১৫০ সিসি এবং এর সাথে আছে ৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড ধরণের ইঞ্জিন। রোডমাস্টার র‍্যাপিডো বাইকের সর্বোচ্চ স্পিড ১৩০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৫০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

রোডমাস্টার রেক্সঃ রোডমাস্টার রেক্স হচ্ছে ৮০ সিসির একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক এবং একটি সিঙ্গেল সিলিন্ডার সমৃদ্ধ ইঞ্জিনের সাথে এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ৮৪ সিসি। রোডমাস্টার রেক্স বাইকের সর্বোচ্চ স্পিড ৮০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এই বাইকের মাইলিয়েজ রয়েছে ৬০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

আরো প্রাসঙ্গিক প্রবন্ধ লোড করুন
আরো লোড করুন মোটরসাইকেলবিডি
আরো লোড করুন মাইলেজ রিভিউ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।