হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ রেস সিটি ১০০ এলোই (Race City 100 Alloy) ফিচার রিভিউ

রেস সিটি ১০০ এলোই (Race City 100 Alloy) ফিচার রিভিউ

0
0
রেস সিটি ১০০ এলোই

রেস সিটি ১০০ এলোই (Race City 100 Alloy) ফিচার রিভিউ

রেস বর্তমানে বাংলাদেশে অনেক জনপ্রিয় একটি মোটরসাইকেল ব্র্যান্ড। আর রেস এর মোটরসাইকেলগুলো বেশ ভাল মানের হওয়াই বাংলাদেশের মোটরসাইকেল প্রেমিরা বেশ ভালভাবে গ্রহন করছে রেস এর মোটরসাইকেলগুলো। আর বর্তমান সময়ে রেস এর স্পোর্টস বাইক গুলো বেশ সাড়া জাগিয়েছে আর ভিন্ন ধরণের ডিজাইন এবং উন্নত মানের অব ফিচার থাকাই বাইকাররা বাইক গুলো চালিয়েও বেশ মজা পাচ্ছে আর তাই দিন দিন রেস মোটরসাইকেলের চাহিদা বেড়েই চলেছে। আর শুধু স্পোর্টস বাইকেই সীমাবদ্ধ নেই এই মোটরসাইকেল কোম্পানি কারণ এর স্ট্যান্ডার্ড ধরণের বাইক গুলোও বেশ ভাল। আর আজকে আমি রেস এর চমৎকার একটি ১০০ সিসির স্ট্যান্ডার্ড বাইক সম্পর্কে আলোচনা করবো যাতে রয়েছে চমৎকার কিছু ফিচার আর সেই বাইকটি হচ্ছে রেস সিটি ১০০ এলোই (Race City 100 Alloy)। তো চলুন জেনে নেয়া যাক এই স্ট্যান্ডার্ড বাইকটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

রেস সিটি ১০০ এলোই দেখতে একদম সাধারণ হলেও এর চমৎকার স্ট্যান্ডাআড়দ ডিজাইন মানুষকে আকৃষ্ট করতে যথেষ্ঠ। বাইকের অন্য সকল অংশ তেমন ডিজাইন করা না হলেও বাইকের হেডলাইটটি চমৎকার ডিজাইন করা হয়েছে এবং এটি দেখতে বেশ আকর্ষনিয় যার কারণে সহজেই সবার নজর কাড়বে হেডলাইটটি। এছাড়াই মোটরসাইকেলটিতে রয়েছে ছোট আকারের একটি ফুয়েল ট্যাংক যেটিতে সামান্য রঙের সংমিশ্রণে ডিজাইন করা হয়েছে খুবই সাধারণভাবে। আর এই বাইকের অন্যতম আকর্ষনিয় অংশ হচ্ছে এর বসার সিট কারণ বসার সিটটি অন্য সব বাইকের মতো সাধারণ হলেও এর পেছনে রডের উপরে আরেকটি আলাদাভাবে সিট তৈরি করা হয়েছে যেখানে আরো একজন মানুষ নিশ্চিন্তে বসতে পারবে। আর এ ধরণের সিট মূলত অন্য কোন মোটরসাইকেলে দেখা যায়না।

ইঞ্জিনঃ

একটি এয়ার কোল্ড কুলিং সিস্টেম, একটি এসোএইচসি, ২টি ভাল্ভ, ৪টি স্ট্রোক এবং একটি সিঙ্গেল সিলিন্ডার  ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। আর এই স্ট্যান্ডার্ড ধরণের রেস সিটি ১০০ এলোই  মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১০০ সিসি যা বেশ ভাল মানের ইঞ্জিন কুয়ালিটি। এছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৭.৩৭ বিএইচপি এবং ৭৫০০ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ৭.৬ এনএম এবং ৫৫০০ আরপিএম। আর এই বাইকটিতে একটি মাত্র বাইক চালু করার মাধ্যম রয়েছে সেটি হলো ইলেক্ট্রিক।  

স্পিড এবং মাইলিয়েজঃ

রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলটিতে স্পিড খুব একটা ভাল না থাকলেও মাইলিয়েজের দিক থেকে এই মোটরসাইকেলটি বেশ ভাল। আর এই রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ৮০ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির ১০০সিসির মোটরসাইকেলের জন্য খুব একটা ভাল স্পিড বলা যায়না। তবে এই রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলটি প্রতি লিটারে আপনাকে ৭০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যেতে সক্ষম যা বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ 

রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি ছোট আকারের এবং একদম সাধারণ ভাবে ডিজাইন করার। আর এই ছোট সাইজের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১২.১ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই প্রায় ৮৫০ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের দুটি সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই রেস সিটি ১০০ এলোই   মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে আছে একটি টেলিস্কপিক সাস্পেনশন এবং এর পেছনের দিকে কোইল স্প্রিং অইল ডামপেড ধরণের সাস্পেনশন রয়েছে যা এই ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য সত্যিই বেশ ভাল।

ব্রেকঃ

রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে যেগুলো মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে বেশ কার্যকর ভূমিকা রাখবে। রেস সিটি ১০০ এলোই  মোটরসাইকেলটির সামনের দিকে একটি ড্রাম ব্রেক এবং পেছনের দিকেও একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

দামঃ

রেস সিটি ১০০ এলোই মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ৮৭,০০০ টাকা।

শেষ কথাঃ

রেস সিটি ১০০ এলোই হচ্ছে রেস মোটরসাইকেল কোম্পানির চমৎকার একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলেটি ডিজাইনের দিক থেকে একদম সাধারণ হলেও এর ফিচার সমূহ বেশ আকর্ষনিয় কারণ এর উন্নত মানের ইঞ্জিন, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম এবং ভাল মানের মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি দৃষ্টি আকর্ষন করতে যথেষ্ঠ। আর অনেকেই আছেন যারা স্বল্প সাধ্যের মধ্যে ভাল মানের মোটরসাইকেল কিনতে চান তাদের জন্য এই মোটরসাইকেলটি একদম উপযোগী একটি মোটরসাইকেল।

Full Specification of Race City 100 Alloy

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।