হোম খবর বাংলাদেশে নতুন 3 টি মেইডুও ব্র্যান্ডের স্কুটার চালু

বাংলাদেশে নতুন 3 টি মেইডুও ব্র্যান্ডের স্কুটার চালু

0
0
মেইডুও ব্র্যান্ডের স্কুটার

বাংলাদেশে নতুন 3 টি মেইডুও ব্র্যান্ডের স্কুটার চালু

যখন বাংলাদেশিরা পবিত্র ঈদুল আজহার জন্য গরু ও ছাগল কিনতে ব্যস্ত । ঠিক তখনই মেইডুও স্কুটারস সকল বাংলাদেশি স্কুটার প্রেমীদের জন্য একটি সুসংবাদ দিল। কয়েক দিন আগে একটি উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল, চীনের বিশ্ব বিখ্যাত স্কুটার প্রস্তুতকারক কোম্পানি মেইডুও স্কুটারস বাংলাদেশিদের জন্য তাদের তিনটি নতুন স্কুটারের মূল্য ও ফিচার ঘোষণা করেছে।

মেইডুও স্কুটারস চীনের একটি বিখ্যাত স্কুটার প্রস্তুতকারক কোম্পানি । মেইডুও ইঞ্জিন ইনকর্পোরেটেড 1996 সালে তাদের যাত্রা শুরু করেছে এবং এখন পর্যন্ত, তারা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশসমুহে স্কুটারের একটি বড় বাজার তৈরি করতে সক্ষম হয়েছে। তারা বিশ্বব্যাপী বিভিন্ন ধরণের স্কুটার তৈরি ও প্রেরণ করছে।

যদিও তারা খুব বেশি প্রচার মুখী নয়, তাদের চীনের ঝ্যাঝিয়াংয়ে ১,৩২,০০০ বর্গ মিটারের একটি বড় নির্মান কেন্দ্র রয়েছে। যেখান থেকে তারা তাদের স্কুটারগুলির ডিজাইন ও ফিচারের প্রকাশ এবং  গবেষোনা করে থাকে।

বাংলাদেশী স্কুটার প্রেমীদের জন্য মেউডুও স্কুটার ঈদ উপহার হিসেবে তাদের প্রোডাক্ট লাইন আপে তিনটি স্কুটার সংযুক্ত করেছে, যেগুলো হল, মেউডুও এম ৬, মেইডুও এম স্পার্ক এবং মেইডুও বিডব্লিউএস। তিনটি মেইডুও স্কুটারের ৩ বছরের ইঞ্জিন ওয়ারেন্টি এবং এক বছরের জন্য আনলিমিটেড সার্ভিসিং সেবা  ঘোষনা করা হয়েছে।

মেইডুও স্কুটার ঘোষণা করেছে যে “এমবিশন মোটর” বাংলাদেশে তাদের স্কুটারের আমদানিকারক এবং বিক্রেতা। এমবিশন মোটর এবং মেইডুও স্কুটার একে অপরের মধ্যে একটি চুক্তি করেছে । চুক্তির একটি নোটে উল্লেখ আছে যে, তারা বিক্রয় সেবা এবং ভাল যন্ত্রাংশ প্রাপ্যতা সহ চমৎকার উচ্চ মানের স্কুটার প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে।

তাদের সমস্ত স্কুটারগুলি স্বয়ংক্রিয়ভাবে গিয়ারবক্স এবং ব্রেকিং প্রক্রিয়া উভয় হাতেই থাকে তাই যে কেউ এগুলো চালাতে সক্ষম হয়।

নতুন চালুকৃত তিনটি মেইডুও  স্কুটারের  সংক্ষিপ্ত বিবরণ:

আমরা এখানে আমাদের মোটরসাইকেলবিডি ডটকমের সন্মানিত পাঠকদের সুবিধার্থে  নতুন তিনটি মেইডুও স্কুটারের সক্ষিপ্ত বিবরন ও মূল্যতালিকা শেয়ার করেছি।

মেইডুও এম স্পার্ক

মেইডুও এম স্পার্ক বাংলাদেশে চালুকৃত নতুন ১২৫ সিসি মেইডুও স্কুটার । এটি মেইডুও বিডব্লিউএস এর মতই  মোটর টর্ক এবং শক্তি সরবরাহ করে।

এতে রয়েছে একটি কম্প্যাক্ট আকারের জ্বালানীর ট্যাংক  যা ৪.৫ লিটার তেল সরবরাহ করে এবং এটির সামনে সাইড ডিস্কের ব্রেকিং প্রক্রিয়া রয়েছে যা যে কোনও শর্তে ব্রেকিং নিশ্চিত করে। মেইডুও এম স্পার্কের প্রধান ফিচার হচ্ছে এটির স্থায়িত্ব, আকার এবং আশ্চর্যজনক শৈলী। এটি সিটি ড্রাইভিং এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। তাই নিঃসন্দেহে বলা যায়  যে এটি একটি চমৎকার সিটি স্কুটার।

বাংলাদেশের বাজারে মেমেইডুও এম স্পার্কের মূল্য ১,৩৫,০০০ টাকা।

মেইডু বিডব্লিউএস

মেইডুও বিডব্লিউডএস একটি পরিশ্রমী স্কুটার, যা তার প্রকৃত চেহারায় অনেকের মনকে বিভ্রান্ত করবে। বিশেষ করে উপরের দিকে ডুয়েল হেডলাইট । এর অন্যান্য ১২৫ সিসি স্কুটারের মতই রয়েছে একটি 4.8-লিটার জ্বালানি ট্যাংক। মেইডুও বিডব্লিউস ১২৫ সিসি স্কুটারের মত এটি 9 .২ এনএম টর্ক এবং 6.3 বিএইচপি শক্তি সরবরাহ করে।

বাংলাদেশের বাজারে মেইডুও বিডব্লিউএস এর মূল্য ১,৪৫,০০০ টাকা।

মেইডুও এম৬

যখন আপনি মেইডুও M6 দেখেন, আপনি মনে করেন এটি হন্ডা পিসিএক্স 125 স্কুটার। সত্যিই, এই স্কুটার একটি হন্ডা পিসিএক্স  125 স্কুটার মত দেখতে। নকশা অনুলিপি চীন মোটরসাইকেল প্রস্তুতকারকদের কাছে সাধারণ ব্যাপার।

কপি নকশা থাকা সত্ত্বেও, মেইডু এম 6 তার ভাল মানের জন্য সুনামের সাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। মেইডুও এম 6 এর রয়েছে ১৫০ সিসি এয়ার-কুলেড ইঞ্জিন যা টর্কে 10 এনএম এবং 7 বিএইচপি শক্তি বহন করে, এর সামনে একটি ডিস্ক ব্রেকিং ব্যবস্থা রয়েছে এবং পিঠের একটি ড্রাম ব্রেকিং প্রক্রিয়া রয়েছে। বাংলাদেশের অন্যান্য স্কুটারগুলির মতই এটির রয়েছে ৭.৫ লিটার জ্বালানি ট্যাঙ্কের যেটি প্রায় যেকোনো লক্ষ্যের জন্য যথেষ্ট।

বাংলাদেশের বাজারে মেইডুও এম ৬ এর মূল্য ১,৬০,০০০ টাকা।

বাংলাদেশে সেরা মানের স্কুটার প্রদানের উদ্দেশ্যে মেইডুও স্কুটার একটি লক্ষ্যকে সামনে রেখে যাত্রা শুরু করেছে। মোটরসাইকেল বিডি ডটকমের পক্ষ থেকে মেইডুও স্কুটারের জন্য অনেক শুভকামনা যে তারা একদিন বাংলাদেশের স্কুটার সেক্টরের শীর্ষ হবে।

মেইডুও স্কুটার শোরুম:

২২০/৫/১ পশিচম কাফরুল, বেগম রোকেয়া সরণি, তালতলা, মিরপুর, ঢাকা।

মোবাইল নং ০১৯৪৪-৪৪৩১৪৯

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।