কিওয়ে সুপারলাইট ১৫০ (Keeway Superlight 150) ফিচার রিভিউ

কিওয়ে সুপারলাইট ১৫০


কিওয়ে সুপারলাইট ১৫০ (Keeway Superlight 150) ফিচার রিভিউ

প্রত্যেকটা বাইকারেরই ক্রুজার বাইকের প্রতি আলাদা একটা আকর্ষন থাকে আর সেই আলাদা আকর্ষন থেকেই অনেক বাইকার ক্রুজার বাইক ক্রয় করার জন্য বেশ আগ্রহী হয়ে থাকে। বাংলাদেশে আগে খুব একটা ক্রুজার বাইকের চাহিদা না থাকলেও বর্তমান সময়ে ক্রুজার বাইকের বেশ চাহিদা আছে। আর সেই চাহিদা পূরণ করতে বিভিন্ন মোটরসাইকেল কোম্পানি বাংলাদেশের মোটরসাইকেল বাজারে তাদের ভিন্ন ভিন্ন ডিজাইনের ক্রুজার বাইক নিয়ে আসছে যার ফলে দিন দিন বাংলাদেশের মানুষ বিশেষ করে তরুণ প্রজন্ম এই ক্রুজার বাইকের প্রতি বেশ আগ্রহী হয়ে উঠছে। আর এ সকল ক্রুজার সরবরাহ মোটরসাইকেল কোম্পানির মধ্যে একটি হচ্ছে কিওয়ে মোটরসাইকেল কোম্পানি যারা তাদের বেশ কিছু আকর্ষনিয় ক্রুজার মোটরসাইকেল বাজারে নিয়ে এসে মানুষের নজরে এসেছে। কিওয়া মোটরসাইকেল মূলত হাঙ্গেরিতে এর যাত্রা শুরু করলেও বর্তমানে চাইনিজ কোম্পানি এর মোটরসাইকেলগুলো উৎপাদন করে আসছে। আর আজকে আপনাদের মাঝে কিওয়ে এর একটি অসাধারণ ক্রুজার মোটরসাইকেল উপস্থাপন করতে যাচ্ছি যার আকর্ষনিয় ডিজাইন এর ইঞ্জিন কুয়ালিটি মাইলিয়েজ সকল কিছু আপনাকে মুগ্ধ করবে আর এই মোটরসাইকেলটি হচ্ছে কিওয়ে সুপারলাইট ১৫০ (Keeway Superlight 150)। তো চলুন জেনে নেয়া যাক মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

ডিজাইনের দিক থেকে কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলটি অসাধারণ। কারণ এর ভিন্ন ধরণের লুক প্রথম দর্শনেই আপনাকে বাইকটির প্রেমে পড়তে বাধ্য করবে। বিশেষ করে যারা ক্রুজার বাইক পছন্দ করেন তাদের জন্য এই বাইকটি একটি চমৎকার আকর্ষন বলতেই হবে। এই বাইকের সামনের অংশের টিনি হেডলাইটটি বেশ চমৎকার দেখতে। এই বাইকের ফুয়েল ট্যাংকটি ছোট আকারের হলেও খুব সুন্দর দেখতে এবং এর গায়ে চমৎকারভাবে ইংরেজিতে সুপারলাইট লিখা রয়েছে। এছাড়াও এর লম্বা এবং আরামদায়ক সিটটি আপনাকে বেশ আকর্ষিত করবে। আর এই বাইকের সবথেকে আকর্ষনিয় অংশ হচ্ছে এর যমজ দুটি সাইলেন্সার যা দেখে সত্যিই আপনি মুগ্ধ হবেন। এছাড়াও এই অসাধারণ ক্রুজার বাইকের চাকাগুলো চমৎকার ভাবে তৈরি করা হয়েছে আর দুটি চাকাই বেশ মোটা আকারের দেখতে।

ইঞ্জিনঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং ২টি ভাল্ভ ধরণের ইঞ্জিন রয়েছে যা বেশ ভাল মানের ইঞ্জিন। আর এর ১৫০ সিসি ইঞ্জিন কুয়ালিটি দেখে সত্যিই আপনি মুগ্ধ হবেন। এছাড়াও এই ক্রুজার বাইকের ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১২ বিএইচপি এবং ৮৫০০ আর/মিন এবং ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১১ এনএম এবং ৬০০০ আর/মিন। এছাড়াও বাইকের ইঞ্জিনে আরো সংযুক্ত করা হয়েছে একটি সিডিআই ইগনিশন সিস্টেম এবং দুটি চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক।

গিয়ারঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের গিয়ারবক্স লাগানো হয়েছে যেখানে এই ক্রুজার বাইক আপনাকে ৫টি স্পিড গিয়ার দেবে যা সত্যিই অসাধারণ।

স্পিড এবং মাইলিয়েজঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলটি স্পিড এবং মাইলিয়েজের দিক থেকেও বেশ ভাল কেননা এটি আপনাকে প্রতি ঘন্টায় ১২৪ কিলোমিটার পর্যন্ত সর্বচ্চ স্পিডে বাইক চালানোর সুযোগ করে দেবে। এছাড়াও এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৫০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যেটি বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ 

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় মাপের নয় কিন্তু চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এই ফুয়েল ট্যাংকটি। আর এই ফুয়েল ট্যাংকটি বড় মাপের না হলেও এটি সর্বচ্চ ১৫ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৭৫০ কিলোমিটার পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যেতে পারবেন সম্পূর্ণ ভর্তি ফুয়েল ট্যাংকে।

সাস্পেনশনঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলেও বেশ ভাল মানের দুটি সাস্পেনশন সিস্টেন সংযুক্ত করা হয়েছে। এই বাইকের সামনের অংশে রয়েছে একটি টেলিস্কপিক ফর্ক্স সাস্পেনশন এবং এর পেছনের অংশে রয়েছে একটি টেলিস্কপিক কোইল স্প্রিং অইল ডেমপেড সাস্পেনশন সিস্টেম।

ব্রেকঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলটি আপনার নিরাপত্তার কথা চিন্তা করে মোটরসাইকেলটিতে দুটি শক্তিশালী ব্রেকিং সিস্টেপ সংযুক্ত করেছে। এই মোটরসাইকেলটির সামনের দিকে একটি ডিস্ক ব্রেক এবং বাইকের পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে যেগুলো এই ক্রুজার বাইকটিকে সহজেই নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দামঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৮৫,০০০ টাকা।

শেষ কথাঃ

কিওইয়ে সুপারলাইট ১৫০ ক্রুজার বাইকটি সম্পর্কে বিস্তারিত জানার পর বলা যাত যে এটি একটি অসাধারণ ক্রুজার বাইক। যার ভিন্ন ধরণের ডিজাইন উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি মাইলিয়েজ কুয়ালিটি সবকিছুই অসাধারণ। আর যারা ক্রুজার বাইকের প্রতি আগ্রহী তারা নিঃসন্দেহে বাইকটি বেশ পছন্দ করবে আশা করা যায়।

Full Specification of Keeway Superlight 150