হোম মোটরসাইকেল রিভিউ মাইলেজ রিভিউ হাউজুয়ে মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

হাউজুয়ে মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

0
0
হাউজুয়ে মোটরসাইকেলের মাইলেজ

হাউজুয়ে মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

হাউজুয়ে হচ্ছে চাইনিজ মোটরসাইকেল ব্র্যান্ড। হাউজুয়ে মোটরসাইকেল কোম্পানি মূলত সব ধরণের মোটরসাইকেলই উৎপাদন করে থাকে। স্কুটার, ক্রুজার, স্ট্যান্ডার্ড সব ধরণের বাইকই তৈরি করে থাকে এই মোটরসাইকেল কোম্পানি। অনেকের মধ্যেই চাইনিজ যে কোন জিনিসের প্রতি একটা নেগেটিভ ধারণা থাকলেও বর্তমান সময়ে চাইনিজ মোটরসাইকেল কোম্পানিগুলো বেশ ভাল মানের মোটরসাইকেল উৎপাদন করাই বিশ্বের অনেক দেশেই চাইনিজ মোটরসাইকেলের ভাল বাজার তৈরি হচ্ছে। আর এখন চাইনিজ কিছু মোটরসাইকেল কোম্পানির মধ্যে হাউজুয়ে অন্যতম একটি। বাংলাদেশে বেশ কয়েক বছর ধরে হাউজুয়ে তাদের মোটরসাইকেল সরবরাহ করে যাচ্ছে বাংলাদেশে এখন হাউজুয়ে মোটরসাইকেলের বেশ ভাল একটি বাজার তৈরি হয়েছে। স্বল্প মূল্যে সাধ্যের মধ্যে মোটামুটি ভাল মানের মোটরসাইকেল ক্রয় করতে চাই অনেকেই আর এ সকল মোটরসাইকেল প্রেমিদের জন্য হাউজুয়ে এর মোটরসাইকেলগুলো উপযুক্ত কারণ এর মোটরসাইকেলগুলো মোটামুটি ভাল মানের এবং মোটরসাইকেলগুলো অন্য সকল মোটরসাইকেলের চাইতে স্বল্প মুল্যের হওয়াই অনেকেই হাউজুয়ের মোটরসাইকেলগুলো কিনতে বেশ আগ্রহ প্রকাশ করছে। বাংলাদেশে এখন হাউজুয়ের অনেকগুলো শোরুমে তাদের সব ধরণের মোটরসাইকেল পাওয়া যাচ্ছে আর এদের মোটরসাইকেলগুলোর মধ্যে অন্যতম হচ্ছে হাউজুয়ে টি জেড, হাউজুয়ে টি আর, হাউজুয়ে লিনডি ইত্যাদি। আর আজকে আমি আপনাদের মাঝে হাউজুয়ে মোটরসাইকেল কোম্পানির কিছু মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত আকারে তথ্য তুলে ধরবো আশা করি এই কয়েকটি মডেলের মোটরসাইকেল সম্পর্কে জানার পর অনেকেই হাউজুয়ে মোটরসাইকেল কিনতে আগ্রহ প্রকাশ করবে।

তো চলুন জেনে নেয়া যাক হাউজুয়ে এর কয়েকটি মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য এবং এদের প্রাইজ সমূহ।

হাউজুয়ে লিনডিঃ হাউজুয়ে লিনডি একটি ১২৫ সিসির উন্নত মানের স্কুটার। এই স্কুটারের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১২৫ সিসি এবং এর সাথে আছে ৪টি স্ট্রোক, একটি সিঙ্গেল সিলিন্ডার এবং একটি এয়ার কোল্ড ধরণের ইঞ্জিন। হাউজুয়ে লিনডি স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

হাউজুয়ে টি জেডঃ হাউজুয়ে টি জেড একটি ক্রুজার ধরণের বাইক। এই ক্রুজার বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১৩৫ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন। হাউজুয়ে টি জেড বাইকের সর্বোচ্চ স্পিড ১০০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ প্রতি লিটারে ৬০ কিলোমিটার পর্যন্ত। এই ক্রুজার বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

হাউজুয়ে কেএ ১৩৫ঃ হাউজুয়ে কেএ ১৩৫ একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৩৫ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন। হাউজুয়ে কেএ ১৩৫ বাইকের সর্বোচ্চ স্পিড ৯৬ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ ৬০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এই বাইকের সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

হাউজুয়ে টিআর ১৫০ঃ হাউজুয়ে টিআর ১৫০ একটি ক্রুজার ধরণের ১৫০ সিসির মোটরসাইকেল। এই ক্রুজার বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন ১৫০ সিসি যার সাথে আছে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন। হাউজুয়ে টি আর বাইকের সর্বোচ্চ স্পিড ১১০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এর মাইলিয়েজ প্রতি লিটারে ৫০ কিলোমিটার পর্যন্ত। এই ক্রুজার বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

হাউজুয়ে কুলঃ হাউজুয়ে কুল একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল। একটি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুলিং এবং ৪টি স্ট্রোক সমৃদ্ধ ইঞ্জিনের সাথে এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন রয়েছে ১৪৯ সিসি। হাউজুয়ে কুল বাইকের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৯৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৫০ কিলোমিটার প্রতি লিটারে। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

আরো প্রাসঙ্গিক প্রবন্ধ লোড করুন
আরো লোড করুন মোটরসাইকেলবিডি
আরো লোড করুন মাইলেজ রিভিউ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।