হাউজুয়ে কেএ ১৩৫ (Haojue KA 135) ফিচার রিভিউ

হাউজুয়ে কেএ ১৩৫


হাউজুয়ে কেএ ১৩৫ (Haojue KA 135) ফিচার রিভিউ

হাউজুয়ে হচ্ছে চাইনিজ মোটরসাইকেল কোম্পানি। আর বাংলাদেশে এই মোটরসাইকেল খুব একটা জনপ্রিয় না হলেও বর্তমানে হাউজুয়ে কোম্পানি তাদের মোটরসাইকেলগুলো প্রতিনিয়ত বাংলাদেশে সরবরাহ করার মাধ্যমে বাংলাদেশের মানুষের নজর কাড়ছে। আর চাইনিজ মোটরসাইকেল হলেও হাউজুয়ে এর মোটরসাইকেলগুলো মোটামুটি ভাল মানের। আর আজকে আমি হাউজুয়ে মোটরসাইকেল কোম্পানির চমৎকার একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল সম্পর্কে আলোচনা করবো যে মোটরসাইকেলটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির হলেও দেখতে অনেকটাই স্পোর্টস বাইকের মতো আর সে মোটরসাইকেলটি হচ্ছে হাউজুয়ে কেএ ১৩৫ (Haojue KA 135)। তো চলুন জেনে নেয়া যাক কি ধরণের ফিচার রয়েছে এই মোটরসাইকেলটিতে।

ডিজাইনঃ

হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল হলেও এর অসাধারণ বড় দেহের স্টাইলিশ ডিজাইন দেখলে যে কেউ বলবে এটা একটা স্পোর্টস বাইক। আর বাইকটি অনেকটাই স্পোর্টস বাইকের মতো করে ডিজাইন করা হয়েছে। বাইকের সামনের অংশে রয়েছে চমৎকার ডিজাইনের একটি হেডলাইট যেটি দেখতে খুব আকর্ষনিয়। আর এই বাইকটিতে রয়েছে স্টাইলিশ ডিজাইনের চমৎকার একটি ফুয়েল ট্যাংক যেটি সহজেই মানুষকে আকৃষ্ট করবে, এই ফুয়েল ট্যাংকটি হালকা চওড়া এবং উঁচু ভাবে তৈরি করা হয়েছে এবং এই ফুয়েল ট্যাংকের সাথে সংযুক্ত করা হয়েছে চমৎকার দুটি প্লাস্টিক সেপ যেগুলো বাইকের সৌন্দর্য আরো দ্বীগুণ করে তুলেছে। আর বাইকের পেছনের অংশে রয়েছে চমৎকার ডিজাইনের বসার সিট যেখানে দুটি আলাদা সিট তৈরি করা হয়েছে এবং এগুলো দেখতে বেশ আকর্ষনিয়। আর এই বাইকটি বেশ কয়েকটি রঙ্গে বাজারে নিয়ে আসা হয়েছে সেগুলো হচ্ছে কালো, নীল, সবুজ, কমলা এবং লাল। আর সব কয়টি রঙের মোটরসাইকেলই চমৎকার দেখতে।

ইঞ্জিনঃ

হাউজুয়ে কেএ ১৩৫ এই স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে। একটি এয়ার কোল্ড কুলিং সিস্টেম, ৪টি স্ট্রোক, এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। আর এটা জানলে আপনি খুশি হবেন যে এই স্ট্যান্ডার্ড মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১৩৫ সিসি যা সত্যিই অসাধারণ। আর এই বাইকের ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৮.০ কিলোওয়াট এবং ৮০০০ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১০.৫ এনএম এবং ৬০০০ আরপিএম। এছাড়াও ইঞ্জিনটিতে রয়েছে একটি সিডি আই ধরণের ইগনিশন সিস্টেম এবং দুটি বাইক চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক।

গিয়ারঃ

এই স্ট্যান্ডার্ড ধরণের হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটিতে ৫টি গিয়ার সংযুক্ত করা হয়েছে যা সত্যিই আপনার মোটরসাইকেল ভ্রমনকে আরো আনন্দদায়ক করে তুলবে।

স্পিড এবং মাইলিয়েজঃ

হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটিতে মোটামুটি ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় ৯৬ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেলের জন্য মোটামুটি ভাল। অন্যদিকে এই হাউজুয়ে কে এ ১৩৫ প্রতি লিটারে আপনাকে ৬০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যেতে সক্ষম বেশ ভাল মানের মাইলিয়েজ বলা যায়।

ফুয়েল ট্যাংকঃ 

হাউজুয়ে কেএ ১৩৫  মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি মোটামুটি বড় সাইজের এবং এটিতে মোটামুটি ভাল মাপের ফুয়েল ক্যাপাসিটি রয়েছে। এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১২ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৭২০ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে। আর এটি একজন মোটরসাইকেল চালকের জন্য বেশ ভাল।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের দুটি সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে একটি টেলিস্কপিক এবং পেছনের দিকে একটি টুইন শক্স ধরণের সাস্পেনশন সিস্টেম রয়েছে যা এই ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য সত্যিই বেশ ভাল।

ব্রেকঃ

হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম তৈরি করা হয়েছে যেগুলো মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে বেশ কার্যকর ভূমিকা রাখবে। এর সামনের দিকে একটি ডিস্ক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

দামঃ

হাউজুয়ে কেএ ১৩৫ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৩৩,০০০ টাকা।

শেষ কথাঃ

হাউজুয়ে কেএ ১৩৫ হচ্ছে চাইনিজ মোটরসাইকেল কোম্পানি হাউজুয়ে এর একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আর এই মোটরসাইকেলটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির হলেও এর ডিজাইন দেখে সত্যিই আপনি মনে করবেন এটি একটি স্পোর্টস বাইক যার স্টাইলিশ লুক উন্নত মানের ইঞ্জিন, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম স্পিড মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আগ্রহী করতে যথেষ্ট।

Full Specification of Haojue KA 135