এক্সপ্লোইট মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

এক্সপ্লোইট মোটরসাইকেলের মাইলেজ


এক্সপ্লোইট মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

এক্সপ্লোইট হচ্ছে একটি চাইনিজ ইলেক্ট্রিক মোটরসাইকেল কোম্পানি। আর বর্তমান সময়ে সল্প খরচে যাতায়াতের জন্য ইলেক্ট্রিক বাইকের ব্যাপক চাহিদা। বাংলাদেশে এখন বর্তমানে ইলেক্ট্রিক মোটরসাইকেলের বেশ চাহিদা রয়েছে যার জন্য বেশ কিছু মোটরসাইকেল কোম্পানি ইলেক্ট্রিক মোটরসাইকেল বাজারে নিয়ে এসেছে মানুষের জীবন আরো সহজলভ্য করে তুলতে। আর এই এক্সপ্লোইট কোম্পানির বেশিরভাগ মোটরসাইকেলই হচ্ছে স্কুটার তবে কয়েকটি মোটরসাইকেল রয়েছে যেগুলো সাধারণ বাইকের মতোই যেমন এক্সপ্লোইট ই-বাইক আর ১৫। এই এক্সপ্লোইট কোম্পানির স্কুটারগুলো বেশ ভাল মানের যার কারণে মোটরসাইকেল প্রেমিরা নিঃসন্দেহে এর মোটরসাইকেলগুলো ব্যবহার করতে পারেন। আজকে এক্সপ্লোইট মোটরসাইকেল কোম্পানির মোটরসাইকেলগুলো সম্পর্কে সংক্ষিপ্ত আকারে কিছু তথ্য তুলে ধরবো আশা করি মোটরসাইকেল প্রেমিরা বেশ উপকৃত হবেন এবং এক্সপ্লোইট এর মোটরসাইকেলগুলো সম্পর্কে মোটামুটি একটা ধারণা পাবেন।

তো চলুন জেনে নেয়া যাক এক্সপ্লোইট এর ইলেক্ট্রিক মোটরসাইকেলগুলো সম্পর্কে সংক্ষিপ্ত আকারে কিছু তথ্য এবং এদের মূল্যসমূহ।

এক্সপ্লোইট ই-বাইক আর ১ঃএক্সপ্লোইট ই-বাইক আর ১ হচ্ছে একটি উন্নত মানের ইলেক্ট্রিক বাইক। আর এই বাইকটিতে আছে ৭২ ভোল্ট এবং ১০০০ ওয়াট মোটর ব্যাটারি, ২০ এ এম পি, এক্সপ্লোইট ই-বাইক আর ১ ইলেক্ট্রিক বাইকটির সর্বচ্চ স্পিড হচ্ছে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৬০-৮০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১২২ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৬০ কে.জি। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনের উভয় পাশেই হাইড্রলিক ডাবল ডিস্ক ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ডাব্লিউডি ই-বাইকঃ এক্সপ্লোইট ডাব্লিউডি ই-বাইক হচ্ছে একটি উন্নত মানের ইলেক্ট্রিক স্কুটার ধরণের বাইক। আর এই বাইকটিতে আছে ৭২ ভোল্ট এবং ১৫০০ ওয়াট মোটর ব্যাটারি, ২০ এ এম পি, এক্সপ্লোইট ডাব্লিউডি ই-বাইক ইলেক্ট্রিক স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৬০-৮০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১১২ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৬০ কে.জি। এই স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনের উভয় পাশেই হাইড্রলিক ডাবল ডিস্ক ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ই-বাইক ৭ঃ এক্সপ্লোইট ই-বাইক ৭ হচ্ছে একটি ইলেক্ট্রিক স্কুটার ধরণের বাইক। আর এই স্কুটার বাইকটিতে আছে ৬০ ভোল্ট এবং ১০০০ ওয়াট মোটর ব্যাটারি, ২০ এ এম পি। এক্সপ্লোইট ই-বাইক ৭ ইলেক্ট্রিক স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৬০-৭০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১০৪ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৪০ কে.জি। এই স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনের উভয় পাশেই হাইড্রলিক ডাবল ডিস্ক ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ই-বাইক ঈগলঃ এক্সপ্লোইট ই-বাইক ঈগল হচ্ছে একটি ইলেক্ট্রিক স্কুটার ধরণের বাইক। আর এই স্কুটার বাইকটিতে আছে ৭২ ভোল্ট এবং ২০০০ ওয়াট মোটর ব্যাটারি, ৭২ ভোল্ট এবং ৪৫ এম্পায়ার ব্রাশলেস ব্যাটারি। এক্সপ্লোইট ই-বাইক ঈগল ইলেক্ট্রিক স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৬৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৭০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১৫৪ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ২০০ কে.জি। এই স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনে উভয় পাশেই ম্যাটেরিয়াল ডিস্ক ব্রেক ধরণের ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ৩০৪ ইলেক্ট্রিক বাইকঃ এক্সপ্লোইট ৩০৪ ইলেক্ট্রিক বাইক হচ্ছে একটি ইলেক্ট্রিক স্কুটার ধরণের বাইক। আর এই স্কুটার বাইকটিতে আছে ৪৮ ভোল্ট এবং ৮০০ ওয়াট মোটর ব্যাটারি, ৪৮ ভোল্ট এবং ২০ এম্পায়ার লিড এসিড ব্যাটারি। এক্সপ্লোইট ৩০৪ ইলেক্ট্রিক স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৫০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৫৫ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ৯০ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৭০ কে.জি। এই স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ই-বাইক এম৩ঃ এক্সপ্লোইট ই-বাইক এম৩  হচ্ছে একটি ইলেক্ট্রিক স্কুটার ধরণের বাইক। আর এই স্কুটার বাইকটিতে আছে ৭২ ভোল্ট এবং ১০০০ ওয়াট মোটর ব্যাটারি, ৭২ ভোল্ট এবং ২০ এম্পায়ার লিড এসিড ব্যাটারি। এক্সপ্লোইট ই-বাইক এম৩  স্কুটারের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৬৫ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৯০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১২২ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৮০ কে.জি। এই স্কুটারের ব্রেকের ধরণ এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনেও ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

এক্সপ্লোইট ই-বাইক আর১৫ঃ এক্সপ্লোইট ই-বাইক আর১৫ হচ্ছে একটি ইলেক্ট্রিক বাইক। আর এই বাইকটিতে আছে ৭২ ভোল্ট এবং ১৫০০ ওয়াট মোটর ব্যাটারি, ৭২ ভোল্ট এবং ২০ এম্পায়ার ব্যাটারি। এক্সপ্লোইট ই-বাইক আর১৫  বাইকের সর্বোচ্চ স্পিড হচ্ছে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এটির মাইলিয়েজ ৬০-৭০ কিলোমিটার প্রতিবার ফুল চার্জে। এই বাইকের ওজন ১৪২ কে.জি এবং এর সর্বোচ্চ লোডিং ক্ষমতা ১৬০ কে.জি। এই বাইকের ব্রেকের ধরণ এর সামনে এবং পেছনে উভয় দিকেই হাইড্রলিক ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।