হোম মোটরসাইকেল রিভিউ মাইলেজ রিভিউ ব্যাটেল বোল্ট মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

ব্যাটেল বোল্ট মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

0
0
রিগাল র‍্যাপ্টর মোটরসাইকেলের মাইলেজ

ব্যাটেল বোল্ট মোটরসাইকেলের মাইলেজ এবং টপ স্পীড রিভিউ

ব্যাটেল বোল্ট হচ্ছে আমেরিকারন মোটরসাইকেল ব্র্যান্ড। ব্যাটেল বোল্ট ব্র্যান্ডের মোটরসাইকেলগুলো বাংলাদেশে খুব বেশি এভেইলেবল না থাকলেও এর যে কয়টি মডেলের মোটরসাইকেল বাংলাদেশের মোটরসাইকেল বাজারে আছে সেগুলো বেশ উন্নত মানের। বিশেষ করে এর স্পোর্টস বাইকগুলো খুব ভাল মানের এবং স্টাইলিশ ডিজাইনের যা সহজেই মানুষকে আকৃষ্ট করতে সক্ষম। ব্যাটেল বোল্ট ব্র্যান্ডের যে কয়টি স্পোর্টস বাইক বাংলাদেশে এভেইলেবল আছে তার মধ্যে ব্যাটেল বোল্ট এল্লিগেটর এবং ব্যাটেল বোল্ট স্টিঙ্গার অন্যতম। আর এই দুটি মডেলের বাইকই অসাধারণ নজরকাড়া ডিজাইন নিয়ে হাজির হয়েছে যা সহজেই আপনাকে আকৃষ্ট করবে এবং শুধু ডিজাইনের দিকেই নয় ব্যাটেল বোল্টের এই বাইকগুলো টেকনলোজির দিক থেকেও বেশ এগিয়ে আছে যা বেশ ভাল একটি বিষয়। ব্যাটেল বোল্ট আমেরিকান মোটরসাইকেল ব্র্যান্ড হলেও এর মোটরসাইকেলগুলো মূলত তৈরি হয়ে থাকে চাইনাতে। আর এখন বর্তমান সময়ে বাংলাদেশে চাইনিজ মোটরসাইকেলের একটা ভাল বাজার তৈরি হয়েছে। আজকে আমি ব্যাটেল বোল্ট ব্র্যান্ডের কিছু মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত আকারে কিছু তথ্য এবং এদের মূল্য সমূহ উপস্থাপন করবো। আশা করি এই ব্র্যান্ডের মোটরসাইকেলগুলো সম্পর্কে মোটামুটি একটা ভাল ধারণা পেয়ে যাবেন মোটরসাইকেল প্রেমিরা।

তো চলুন জেনে নেয়া যাক ব্যাটেল বোল্ট ব্র্যান্ডের কিছু মোটরসাইকেল সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য এবং এদের মুল্যসমূহ।

ব্যাটেল বোল্ট আলফা ৫০৭ঃ ব্যাটেল বোল্ট আলফা ৫০৭ হচ্ছে একটি ১২৫ সিসির স্কুটার বাইক। এই স্কুটারের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১২৪.৬ সিসি এবং এর সাথে আছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং একটি এয়ার কোল্ড সমৃদ্ধ ইঞ্জিন। ব্যাটেল বোল্ট আলফা ৫০৭ স্কুটারটির সর্বোচ্চ স্পিড ১০০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৬০ কিলোমিটার প্রতি লিটারে। ব্যাটেল বোল্ট আলফা ৫০৭ এই স্কুটারের ব্রেকের ধরণ এই স্কুটারের সামনে ডিস্ক ব্রেক এবং এর পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ব্যাটেল বোল্ট ভাইপার এফএক্স ১২৫ঃ ব্যাটেল বোল্ট ভাইপার এফএক্স ১২৫ একটি স্কুটার ধরণের বাইক। এই স্কুটারের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১২৪.৬ সিসি এবং এর সাথে আছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং একটি এয়ার কোল্ড সমৃদ্ধ ইঞ্জিন। ব্যাটেল বোল্ট ভাইপার এফএক্স ১২৫ স্কুটারের সর্বোচ্চ স্পিড ১০০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৬০ কিলোমিটার প্রতি লিটারে। ব্যাটেল বোল্ট ভাইপার এফ এক্স ১২৫ এই স্কুটারের ব্রেকের ধরণ এই স্কুটারের সামনে ডিস্ক ব্রেক এবং এর পেছনে ড্রাম ধরণের ব্রেক রয়েছে।

ব্যাটেল বোল্ট এল্লিগেটরঃ ব্যাটেল বোল্ট এল্লিগেটর হচ্ছে স্পোর্টস ক্যাটাগরির একটি ১৫০ সিসির বাইক। এই বাইকটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৪৯.৫ সিসি যার সাথে আছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং একটি এয়ার কোল্ড সমৃদ্ধ ইঞ্জিন। ব্যাটেল বোল্ট এল্লিগেটর বাইকের সর্বোচ্চ স্পিড ১২০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৪৫ কিলোমিটার প্রতি লিটারে। ব্যাটেল বোল্ট এল্লিগেটর বাইকের ব্রেকের ধরণ এই বাইকের সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

ব্যাটেল বোল্ট স্টিঙ্গারঃ ব্যাটেল বোল্ট স্টিঙ্গার একটি স্পোর্টস ক্যাটাগরির ১৫০ সিসির বাইক। এই বাইকের ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন হচ্ছে ১৪৯.৫ সিসি যার সাথে আছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক এবং একটি এয়ার কোল্ড সমৃদ্ধ ইঞ্জিন। ব্যাটেল বোল্ট স্টিঙ্গার বাইকের সর্বোচ্চ স্পিড ১২০ কিলোমিটার প্রতি ঘন্টাই এবং এতে মাইলিয়েজ রয়েছে ৪৫ কিলোমিটার প্রতি লিটারে। ব্যাটেল বোল্ট স্টিঙ্গার বাইকের ব্রেকের ধরণ এই বাইকের সামনে এবং পেছনে উভয় দিকেই ডিস্ক ধরণের ব্রেক রয়েছে।

আরো প্রাসঙ্গিক প্রবন্ধ লোড করুন
আরো লোড করুন মোটরসাইকেলবিডি
আরো লোড করুন মাইলেজ রিভিউ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।