বাজাজ ভি১৫ (Bajaj V15) মোটরসাইকেল ফিচার রিভিউ

বাজাজ ভি১৫


বাজাজ ভি১৫ (Bajaj V15) মোটরসাইকেল ফিচার রিভিউ

বাজাজ মোটরসাইকেল মূলত বাংলাদেশের মোটরসাইকেল বাজারে অন্যতম সফল একটি মোটরসাইকেল কোম্পানি যা এখন পর্যন্ত ভিন্ন ভিন্ন এবং অসাধারণ কিছু মোটরসাইকেল উপহার দিয়ে এসেছে। আর আজকে বাজাজ এর এমনি একটি ভিন্ন ধরণের এবং অসাধারণ ডিজাইনের মোটরসাইকেল সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি সে মোটরসাইকেলটি হচ্ছে বাজাজ ভি১৫ (Bajaj V15) এটি একটি অসাধারণ এবং আকর্ষনিয় ডিজাইনের মোটরসাইকেল আর এই মোটরসাইকেলটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা আগে কখনো বাজাজের কোন মোটরসাইকেলে দেখা যায়নি। তো চলুন জেনে নেয়া যাক এই মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

বাজাজ ভি১৫ একটি অসাধারণ এবং ভিন্ন ধরণের ডিজাইনের মোটরসাইকেল যা প্রথম দেখাতেই আপনার নজর কাড়তে সক্ষম। এই মোটরসাকেলটি মূলত স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক কিন্তু এটির ডিজাইন দেখে আপনি অবাক হবেন কারণ এটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক হলেও এটি কিছুটা ক্রুজার বাইকের মতো করে ডিজাইন করা হয়েছে যা সত্যিই অসাধারণ এবং সব শ্রেণীর মানুষ এই বাইকটির ডিজাইন দেখে মুগ্ধ হবে নিঃসন্দেহে।

ইঞ্জিনঃ

বাজাজ ভি১৫ মোটরসাইকেল যেমন তার ডিজাইনে মুগ্ধ করবে আপনাকে তেমন এটির ইঞ্জিনও আপনাকে আকর্ষিত করবে। বাজাজ ভি১৫ বাইকটি একটি অসাধারণ এবং পাওয়ারফুল ইঞ্জিন সমৃদ্ধ বাইক যা গ্রহন করেছে ১৪৯.৫ সিসি পাওয়ারফুল ইঞ্জিন যা সত্যিই যে কোন মোটরসাইকেল চালকের জন্য আকর্ষনিয়। শুধু তাই নয় এই বাইকের ইঞ্জিনে আরো রয়েছে একটি সিঙ্গেল সিলিন্ডার, ৪টি স্ট্রোক, SOHC সমৃদ্ধ ২ টি ভাল্ভ, এবং এয়ার কোল্ড ডিটিএস আই ধরণের ইঞ্জিন। আর এই অসাধারণ ইঞ্জিন সমূহ একটি বাইককে সক্রিয় রাখতে যথেষ্ঠ।

স্পিড এবং মাইলিয়েজ

বাজাজ ভি১৫ বাইকটি একটি ভাল মানের গতি সমৃদ্ধ মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলটি ঘন্টায় ১০৯ কিলোমিটার বেগে ছুটতে সক্ষম যা সত্যিই অসাধারণ একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির বাইক হিসেবে। এছাড়াও এই বাজাজ ভি১৫ বাইকটির মাইলিয়েজও খুব ভাল মানের কেননা এই বাইকটি প্রতি লিটারে আপনাকে ৪৫ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যেতে সক্ষম।

ফুয়েল ট্যাংকঃ

ফুয়েল ট্যাংক একটি বাইকের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ কারণ ফুয়েল ট্যাংক কতোটা ফুয়েল ধারণ ক্ষমতা রাখে এটি জানার মাধ্যমে বাইক চালকেরা ধারণা পাই যে বাইকটি সম্পূর্ণ লোড ফুয়েল ট্যাংকে কতোদূর পর্যন্ত যেতে পারবে। আর বাজাজ ভি১৫ বাইকটি ১৩ লিটার পর্যন্ত ফুয়েল গ্রহন করতে সক্ষম এবং এর রিজার্ভ ফুয়েল ধারণ ক্ষমতা হচ্ছে ১.৭ লিটার। আর এই ফুয়েল ট্যাংক সম্পূর্ণ লোড করে আপনি প্রায় ৬০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন।

সাস্পেনশনঃ

একটি বাইক মজবুত রাখতে তার সাস্পেনশন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর বাজাজ ভি১৫ মোটরসাইকেলে তার বডিতে দুটি উন্নতমানের সাস্পেনশন ব্যবহার করেছে যা হচ্ছে, এটির সামনের দিকে একটি টেলিস্কপিক সাস্পেনশন এবং এর পেছনের দিকে টুইন স্প্রিং লোডেড হাইড্রলিক এর সাথে গ্যাস ফিল্ড টাইপের সাস্পেনশন রয়েছে যা বাইকটিকে যে কোন পরিস্থিতিতে মজবুত রাখতে সাহায্য করবে।

ব্রেকঃ

বাইকের সবথেকে গুরুত্বপুর্ণ অংশ হচ্ছে বাইকের ব্রেকিং সিস্টেম। আর তাই সকল বাইক চালক নিঃসন্দেহে তার বাইকের একটি ভাল এবং উন্নতমানের ব্রেক আশা করে। আর তাই বাইক চালকদের সেফটির কথা চিন্তা করে বাজাজ ভি১৫ দুটি মজবুত ব্রেক ব্যবহার করেছে। এর সামনের দিকে রয়েছে ২৪০ ডিএ ডিস্ক টাইপের ব্রেক এবং এর পেছনে রয়েছে ১৩০ ডিএ ড্রাম টাইপের ব্রেকিং সিস্টেম।

দামঃ

বাজাজ ভি১৫ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৬৭,৫০০ টাকা।

অবশেষে বাজাজ ভি১৫ মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত জানার পর আমরা এটা বলতে পারি যে এটি একটি অসাধারণ স্টাইলিশ এবং ভিন্ন ডিজাইনের মোটরসাইকেল। আর এই বাইকটি একটি উন্নত মানের ইঞ্জিন সমৃদ্ধ মোটরসাইকেল যা যে কোন শ্রেণীর মোটরসাইকেল চালককে সহজেই আকর্ষিত করতে সক্ষম।

Full Specification of Bajaj V15