বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই (Bajaj Pulsar 150 DTS-i) ফিচার রিভিউ

বাজাজ পালসার ১৫০


বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই (Bajaj Pulsar 150 DTS-i) ফিচার রিভিউ

বর্তমানে বাংলাদেশে বাজাজের পালসার সিরিজের মোটরসাইকেলগুলো বেশ জনপ্রিয় এবং সফল একটি মোটরসাইকেলের নাম। বাজাজ পালসার ইতিমধ্যে তাদের বেশকিছু আলাদা ক্যাটাগরির এবং আলাদা ডিজাইনের ভিন্ন ভিন্ন নামে মোটরসাইকেল বাজারে নিয়ে এসেছে এবং সেগুলো সফলভাবে মোটরসাইকেল মার্কেটে প্রথম সারির দিকে জায়গা করে নিতে সক্ষম হয়েছে। বাজাজের পালসার সিরিজের মোটরসাইকেলগুলোর মধ্যে স্পোর্টস এবং স্ট্যান্ডার্ড উভয় ক্যাটাগরির মোটরসাইকেলই রয়েছে যেগুলো সমান ভাবেই মানুষের নজর কেড়েছে এবং সুনাম কুড়িয়েছে। আর তাই বর্তমান সময়ে বাজাজের পালসার সিরিজের মোটরসাইকেলের ব্যাপক চাহিদা রয়েছে বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে। আর তাই আজকে আমি আপনাদের মাঝে বাজাজের পালসার সিরিজের একটি চমৎকার মোটরসাইকেল উপস্থাপন করতে যাচ্ছি যা সত্যিই চমৎকার স্ট্যান্ডার্ড ডিজাইন এবং দারুণ সব ফিচার নিয়ে হাজির হয়েছে। আর সেই মোটরসাইকেলটি হচ্ছে বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই (Bajaj Pulsar 150 DTS-i) মোটরসাইকেল। তো চলুন জেনে নেয়া যাক বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেল সম্পর্কে বিস্তারিত তথ্য।

ডিজাইনঃ

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই হচ্ছে স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আর এর স্মার্ট এবং স্ট্যান্ডার্ড ধরণের ডিজাইন দেখলে সত্যিই আপনি চোখ ফেরাতে পারবেন না। এই মোটরসাইকেলটি দেখতে খুব একটা বড়ও না আবার খুব একটা ছোটও না এর এই মোটরসাইকেলটি একদম মাঝাড়ি গড়ণের যেটি দেখতে সত্যিই বেশ স্ট্যান্ডার্ড। সামনের দিক থেকে দেখলে প্রথমেই আপনার চোখে পড়বে এর চমৎকার হেডলাইট যেটি খুব সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে যার কারণে এটি দেখতে বেশ চমৎকার। এর পর মোটরসাইকেলটির মাঝাড়ি আকারের সুদর্শন ফুয়েল ট্যাংকটি দেখে সত্যিই আপনি বেশ আকর্ষিত হবেন কারণ এই ফুয়েল ট্যাংকটিতে চমৎকার কিছু রঙের কারুকাজ মিশ্রিত ডিজাইন করা হয়েছে যা সহজেই যে কারো নজর কাড়তে সক্ষম। এছাড়াও বাইকটিতে রয়েছে সুন্দর এবং আরামদায়ক বেশ লম্বা আকারের সিট যেটাতে মূলত তিনজন মানুষ খুব ভালভাবে আরহন করতে পারবে। এছাড়াও এই মোটরসাইকেলটি বেশ কয়েকটি রঙ্গে বাজারে নিয়ে আসা হয়েছে সেগুলো হচ্ছে কালো, নীল এবং লাল আর এই তিনটি রঙের মোটরসাইকেলই বেশ চমৎকার দেখতে।

ইঞ্জিনঃ

বেশ ভাল মানের ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে এই স্ট্যান্ডার্ড ধরণের বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটিতে। একটি ৪টি স্ট্রোক, একটি ডিটিএস-আই, এয়ার কোল্ড কুলিং সিস্টেম এবং একটি সিঙ্গেল সিলিন্ডার ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। আর এই স্ট্যান্ডার্ড মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ১৪৯ সিসি যা সত্যিই অসাধারণ। এছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১৫.০৬ পিএস এবং ৯০০০ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১২.৫ এনএম এবং ৬৫০০ আরপিএম। এছাড়াও ইঞ্জিনে আরো আছে ডিজিটাল টুইন স্পার্ক ইগনিশন সিস্টেম এবং দুটি মোটরসাইকেল চালু করার মাধ্যম একটি ইলেক্ট্রিক এবং একটি কিক।

গিয়ারঃ

এই স্ট্যান্ডার্ড ধরণের বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটিতে ৫টি গিয়ার সংযুক্ত করা হয়েছে যা সত্যিই আপনার মোটরসাইকেল ভ্রমনকে করে তুলবে আরো আনন্দময়।

স্পিড এবং মাইলিয়েজঃ

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় ১১০ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেলের জন্য যথেষ্ঠ। অন্যদিকে এই বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই প্রতি লিটারে আপনাকে ৫৫ কিলোমিটার পর্যন্ত নিয়ে যাবে যা বেশ ভাল মানের মাইলিয়েজ বলা যায়।

ফুয়েল ট্যাংকঃ 

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি মাঝাড়ি ধরণের এবং ফুয়েল ট্যাংকটি বেশ চমৎকার দেখতে। আর এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৫ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৮২৫ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে একটি টেলিস্কপিক এর সাথে এন্টি ফিকশন বুশ সাস্পেনশন এবং পেছনের দিকে ৫ ওয়ে এডজাস্টেবল নিট্রক্স শক এবজরবার ধরণের সাস্পেনশন রয়েছে যা এই ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য সত্যিই অসাধারণ।

ব্রেকঃ

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে সাহায্য করতে এগুলো বেশ কার্যকর ভূমিকা রাখবে। এর সামনের দিকে একটি ডিস্ক এবং পেছনের দিকে একটি ড্রাম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

ভালো বৈশিষ্ট্য সমুহঃ

  • অতুলনীয় পারফরমেন্স
  • অসাধারণ বডি কালার এবং গ্রফিক্স
  • শক্তিশালী ফোর স্ট্রোক ডিটিএসআই ইঞ্জিন
  • অসাধারণ কন্ট্রোল ক্ষমতা ও ব্রেকিং সিস্টেম
  • টিউবলেস টায়ার ও শক্তিশালী গ্রিপিং

খারাপ বৈশিষ্ট্য সমুহঃ

  • সেকেন্ড গিয়ারে কিছুটা বেশী শব্দ করে
  • সরু রাস্তায় চালানো অনেক কষ্টকর
  • শহরে মাইলেজ একটু কম

দামঃ

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৭২,৫০০ টাকা।

শেষ কথাঃ

বাজাজ পালসার ১৫০ ডিটিএস-আই এটি একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আর এই মোটরসাইকেলের স্ট্যান্ডার্ড এবং স্মার্ট লুক উন্নত মানের ইঞ্জিন কুয়ালিটি, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম স্পিড মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আগ্রহী করতে যথেষ্ট। আর বিশেষ করে যারা স্ট্যান্ডার্ড মোটরসাইকেল পছন্দ করেন তাদের কাছে মোটরসাইকেলটি বেশ ভাল লাগবে।

Full Specification of Bajaj Pulsar 150 DTS-i