বাজাজ ডিসকভার ১০০ ৪জি (Bajaj Discover 100 4G) ফিচার রিভিউ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি


বাজাজ ডিসকভার ১০০ ৪জি (Bajaj Discover 100 4G) ফিচার রিভিউ

বাজাজ মোটরসাইকেল কোম্পানি যেমন বাংলাদেশের জনপ্রিয় একটি মোটরসাইকেল ব্র্যান্ড তেমনি বাজাজের ডিসকভার সিরিজের মোটরসাইকেল হচ্ছে বাংলাদেশের অন্যতম সফল এবং জনপ্রিয় মোটরসাইকেল। আর আমরা দেখেছি এই পর্যন্ত বাজাজ মোটরসাইকেল কোম্পানি তাদের ডিসকভার সিরিজের বেশ কয়েকটি মোটরসাইকেল নতুন নতুন ফিচারে নতুন নতুন নাম নিয়ে বাজারে এসেছে আর প্রত্যেকটা মোটরসাইকেলই বেশ সফলতার সাথে বিক্রয় হয়েছে বাজারে। আর বাজাজ ডিসকভার সিরিজের এই স্ট্যান্ডার্ড ধরণের মোটরসাইকেলগুলো দেখতে যেমন চমৎকার হয় তেমনি এই মোটরসাইকেলগুলোতে রয়েছে অনেক মজবুত এবং উন্নত মানের সব ফিচার সমূহ যার কারণে সহজেই মানুষ বাজাজ ডিসকভার সিরিজের মোটরসাইকেলগুলো বেশ পছন্দ করে থাকে। আর আজকে আমি বাজাজের ১০০ সিসির একটি ডিসকভার মোটরসাইকেল সম্পর্কে আলোচনা করবো আর সেই মোটরসাইকেলটি হচ্ছে বাজাজ ডিসকভার ১০০ ৪জি (Bajaj Discover 100 4G)। তো চলুন জনে নেয়া যাক বাজাজ ডিসকভার ১০০ ৪জি এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটি একদম সাধারণভাবে এবং চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে। আর বাজাজের অন্যান্য ডিসকভার সিরিজের মোটরসাইকেলের মতোই দেখত এই বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটি। এই মোটরসাইকেলটিতে রয়েছে চমৎকার ডিজাইনের একটি হেডলাইট এবং মঝাড়ি গরণের একটি সুন্দর ডিজাইনের ফুয়েল ট্যাংক। এছাড়াও রয়েছে লম্বা আকারের একটি বসার সিট যেটি বেশ আরামদায়ক। আর এই মোটরসাইকেলটি অন্যান্য বাজাজ ডিসকভার মোটরসাইকেলের মতো দেখতে হলেও মোটরসাইকেল প্রেমিরা এই মোটরসাইকেলটি বেশ কয়েকটি রঙ্গে বাজারে পাবেন সেগুলো হচ্ছে কালো এবং নীল, কালো এবং সবুজ, কালো এবং লাল ও শিখা লাল। আর সব কয়টি রঙের মোটরসাইকেলই বেশ চমৎকার দেখতে এবং আশা করি মোটরসাইকেল প্রেমিদের বেশ ভাললাগবে।  

ইঞ্জিনঃ

একটি এয়ার কোল্ড কুলিং সিস্টেম, টুইন স্পার্ক এবং একটি ডিটি এস আই ধরণের ইঞ্জিন রয়েছে এই মোটরসাইকেলটিতে। আর এই স্ট্যান্ডার্ড বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটির ডিস্প্লেসিমেন্ট ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে ৯৪.৩৮ সিসি যা বেশ ভাল মানের। এছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৭.৭ পিএস এবং ৭৫০০ আরপিএম আর ইঞ্জিনের সর্বচ্চ তোরকিউ হচ্ছে ৭.৮৫ এনএম এবং ৫০০০ আরপিএম।

স্পিড এবং মাইলিয়েজঃ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটিতে বেশ ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ রয়েছে। বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ৯৫ কিলোমিটার গতিবেগে ছুটতে সক্ষম যা একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেলের জন্য মোটামুটি ভাল স্পিড। এবং বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটি প্রতি লিটারে আপনাকে ৬৫ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ  

বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি খুব একটা বড় সাইজের না এবং এটিতে খুব একটা বেশি ফুয়েল গ্রহন করার ক্ষমতাও নেই। তবুও এই ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ৮ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম যার দ্বারা আপনি সহজেই ৫২০ কিলোমিটার পর্যন্ত ভ্রমন করতে পারবেন ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে।

সাস্পেনশনঃ

বেশ উন্নত মানের দুটি সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে এই বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটিতে। এই মোটরসাইকেলের সামনের দিকে আছে একটি টেলিস্কপিক হুইল ট্র্যাভেল ১৩০ এম এম সাস্পেনশন এবং পেছনের দিকে ৫ ওয়ে এডজাস্টেবল নিট্রোক্স হুইল ট্র্যাভেল ১১০ এম এম ধরণের সাস্পেনশন রয়েছে যা এই ধরণের স্ট্যান্ডার্ড মোটরসাইকেলের জন্য সত্যিই বেশ ভাল।

ব্রেকঃ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটিতে দুটি বেশ মজবুত এবং শক্তিশালী ব্রেকিং সিস্টেম রাখা হয়েছে যেগুলো মোটরসাইকেলটি ভালভাবে নিয়ন্ত্রন করতে এগুলো বেশ কার্যকর ভূমিকা রাখবে। বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেল এর সামনের দিকে একটি ড্রাম ১৩০ এম এম এবং পেছনের দিকে একটি ড্রাম ১১০ এম এম ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে।

দামঃ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,২৯,৫০০ টাকা।

শেষ কথাঃ

বাজাজ ডিসকভার ১০০ ৪জি হচ্ছে বাজাজ মোটরসাইকেল কোম্পানির বাজাজ ডিসকভার সিরিজের ১০০ সিসি সমৃদ্ধ চমৎকার একটি স্ট্যান্ডার্ড ক্যাটাগরির মোটরসাইকেল আর এই মোটরসাইকেলের স্ট্যান্ডার্ড ধরণের স্মার্ট ডিজাইন উন্নত মানের ইঞ্জিন, উন্নত মানের সাস্পেনশন সিস্টেম ব্রেকিং সিস্টেম স্পিড মাইলিয়েজ সকল কিছুই আপনাকে এই মোটরসাইকেলের প্রতি আকৃষ্ট করবে সহজেই। আর বিশেষ করে যারা বাজাজের ডিসকভার সিরিজের মোটরসাইকেল পছন্দ করেন এবং যারা স্বল্প মূল্যের মধ্যে ভাল মোটরসাইকেল খুঁজছেন তাদের জন্য এই মোটরসাইকেলটি বেশ ভাল আমি মনে করি।

Full Specification of Bajaj Discover 100 (4G)