বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ (Bajaj Avenger Street 150) ফিচার রিভিউ

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০


বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ (Bajaj Avenger Street 150) ফিচার রিভিউ

বাজাজ মোটরসাইকেল কোম্পানি সারা বিশ্বের মোটরসাইকেল জগতে একটি অন্যতম সেরা এবং জনপ্রিয় মোটরসাইকেল কোম্পানির নাম যারা এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে মোটরসাইকেল রপ্তানি করে ব্যাপক চাহিদা মিটিয়ে আসছে। আর শুধু সারা বিশ্বেই নয় বাজাজ মোটরসাইকেল বাংলাদেশেও মোটরসাইকেল বাজারে একটি বড় অংশ জুড়ে আছে এবং বাংলাদেশের মানুষের চাহিদা মিটিয়ে আসছে বহুদিন ধরে। আর বাজাজ মোটরসাইকেল কোম্পানি মূলত সব ধরণের মোটরসাইকেল তৈরি করে আসছে স্ট্যান্ডার্ড, স্পোর্টস এবং ক্রুজার। এবং বাজাজের সব ধরণের বাইকেরই বেশ চাহিদা রয়েছে বাংলাদেশে। বর্তমানে বাজাজ তাদের নতুন কিছু ক্রুজার বাইক বাজারে নিয়ে এসেছে যা মানুষকে আলাদা আকর্ষন এনে দিচ্ছে এবং মানুষ এ সকল ক্রুজার বাইক খুব ভালভাবে গ্রহন ও করছে। আর আজকে আমি বাজাজের এমনি একটি ক্রুজার বাইক আপনাদের সামনে উপস্থাপন করতে চাই তা হচ্ছে বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ (Bajaj Avenger Street 150) মোটরসাইকেল। তো চলুন জেনে নেয়া যাক বাজাজের এই নতুন ক্রুজার বাইকটি সম্পর্কে বিস্তারিত।

ডিজাইনঃ

অনেক মানুষ রয়েছে যারা ক্রুজার টাইপ বাইক বেশ পছন্দ করেন আর বাজাজের এই বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ এই বাইকটি তাদের জন্যই। অন্যান্য ক্রুজার বাইকের মতো এই বাইকটিও বেশ লম্বা প্রকৃতির দেখতে কিন্তু এই বাইকটি অনেক আলাদাভাবে ডিজাইন করা হয়েছে। আমরা অনেক ক্রুজার বাইকে লক্ষ করি যে তাদের সিটগুলো একদম সোজা থাকে কিন্তু এই বাইকের ঢেউ খেলানো উঁচু নিচু সিট আপনাকে সহজেই আকৃষ্ট করবে। এর সামনের দিকে ফুয়েল ট্যাংকটিও বেশ ভিন্ন এবং সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে। এছাড়াও এর সামনের ট্যায়ারটি চিকন হলেও পেছনের ট্যায়ার বেশ মোটা ভাবে তৈরি করা হয়েছে। আর সব থেকে আকর্ষনিয় বিষয় হচ্ছে এই বাইকটি তিনটি ভিন্ন ভিন্ন রঙ্গে বাজারে নিয়ে এসেছে কালো, ধূসর এবং লাল। আর সে কারণে আপনি আপনার পছন্দের রঙের বাইকটি বেছে নিতে পারবেন।

ইঞ্জিনঃ

এই বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ মোটরসাইকেলে কিছু ভাল মানের এবং শক্তিশালী ইঞ্জিন সংযুক্ত করা হয়েছে যেটা আপনাকে এই বাইকের প্রতি সহজেই আকৃষ্ট করবে। এই বাইকটিতে টুইন স্পার্ক, ২টি ভাল্ভ এবং একটি ডিটিএস আই ধরণের ইঞ্জিন রয়েছে। আর এর ১৪৯ সিসি ইঞ্জিন সত্যিই আপনাকে মুগ্ধ করবে। এছাড়াও এই ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ১৪.৫৪ পিএস এবং ৯০০০ আরপিএম, এবং এর সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১২.৫ এনএম এবং ৬৫০০ আরপিএম।

গিয়ারঃ

বাজাজের এই ক্রুজার বাইকটিতে আপনি পাবেন ইন্টারনালি টেষ্টেড ৫ টি গিয়ার যা সত্যিই অন্যান্যো ক্রুজারের থেকে আলাদা এবং অসাধারণ।

স্পিড এবং মাইলিয়েজঃ

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ মোটরসাইকেলে আপনি মোটামুটি ভাল মানের স্পিড এবং মাইলিয়েজ পাবেন যা আপনার জন্য অনে কার্যকরি ভূমিকা রাখবে। এই বাকটি প্রতি ঘন্টায় প্রায় ১০৫ কিলোমিটার বেগে ছুটতে সক্ষম এবং এই বাইকটি প্রতি লিটারে প্রায় ৪৫ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা সত্যিই আপনার জন্য খুবি কার্যকর।

ফুয়েল ট্যাংকঃ

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি বেশ চিকন এবং হালকা লম্বাটে ধরণের। আর বাইকের ফুয়েল ট্যাংকটি খুব বড় মাপের না হলেও এই ফুয়েল ট্যাংকটি ১৪ লিটার পর্যন্ত ফুয়েল গ্রহন করতে পারে এবং আকর্ষনিও বিষয় হচ্ছে এর সাথে রয়েছে রিজার্ভ ৩.৪ লিটার। আর এই ফুইয়েল ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে আপনি সহজেই ৬৩০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন।

সাস্পেনশনঃ

এই স্পেশাল ক্রুজার বাইকটিতে আপনি পাবেন দুটি মজবুত এবং ভিন্ন ধরণের সাস্পেনশন সিস্টেম যা এই বাইককে আরো শক্তিশালী করে তুলেছে। এই বাইকের সামনের অংশে রয়েছে একটি টেলিস্কপিক এর সাথে এন্টি ফ্রিকশন বুশ টাইপ সাস্পেনশন এবং এর পেছনের অংশে রয়েছে টুইন শক এবজরবারস সাস্পেনশন।

ব্রেকঃ

আপনি যাতে এই বাইকটি ভালমতো কন্ট্রোল করতে পারেন সে জন্য এই বাইক দুইটি শক্তিশালী ব্রেকিং সিস্টেম তৈরি করেছে। এই বাইকের সামনের দিকে আছে একটি ২৪০ এমএম ডিস্ক ব্রেক এবং পেছনের দিকে আছে ১৩০ এমএম ড্রাম ব্রেক যা আপনাকে এই বাইকটি সহজে কন্ট্রোল করতে সাহায্য করবে।

দামঃ

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৯৯,৫০০ টাকা।

শেষ কথাঃ

বাজাজ এভেঞ্জার স্ট্রিট ১৫০ ক্রুজার বাইকটি হচ্ছে বাজাজ গ্রুপের অসাধারণ একটি আবিষ্কার যার অসাধারণ ডিজাইন শক্তিশালী ইঞ্জিন এবং এর সকল ফিচারগুলো সহজেই যে কোন ক্রুজার প্রেমি বাইকারকে আকৃষ্ট করার জন্য যথেষ্ট। এবং আমি মনে করি যে কোন ক্রুজার প্রেমি বাইকার এই মোটরসাইকেলটি সম্পর্কে জানার পর বেশ পছন্দ করবে।

Full Specification of Bajaj Avenger Street 150