হোম মোটরসাইকেল রিভিউ ফিচার রিভিউ এটলাস জংশেন জেড ওয়ান (Atlas Zongshen Z One) ফিচার রিভিউ

এটলাস জংশেন জেড ওয়ান (Atlas Zongshen Z One) ফিচার রিভিউ

0
0
এটলাস জংশেন জেড ওয়ান (Atlas Zongshen Z One) ফিচার রিভিউ

এটলাস জংশেন জেড ওয়ান (Atlas Zongshen Z One) ফিচার রিভিউ

এটলাস জংশেন জেড ওয়ান চাইনিজ মোটরসাইকেল কোম্পানি এটলাস এর স্পোর্টস ক্যাটাগরির একটি মোটরসাইকেল। আর বর্তমান সময়ে চাইনিজ এই মোটরসাইকেল কোম্পানি বাংলাদেশের মোটরসাইকেল মার্কেটে বেশ ভাল একটা জায়গা করে নিয়েছে যার কারণে বাংলাদেশি মোটরসাইকেল প্রেমিরা এটলাস কোম্পানির মোটরসাইকেলগুলো ব্যবহার করছেন এবং এগুলো মোটামুটি ভাল মানের হওয়াই দিন দিন এর চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। আর এই মোটরসাইকেল কোম্পানি স্ট্যান্ডার্ড স্পোর্টস সব ধরণের মোটরসাইকেলই তৈরি করে থাকে। আর আজকে আমি এটলাস জংশেন জেড ওয়ান (Atlas Zongshen Z One) এই স্পোর্টস বাইকটি সম্পর্কে আপনাদের মাঝে আলোচনা করবো আশা করি এই মোটরসাইকেলতি সম্পর্কে জানার পর সকলের এই মোটরসাইকেলতি বেশ ভাললাগবে। তো চলুন জেনে নেয়া যাক এই মোটরসাইকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ।

ডিজাইনঃ

এটলাস জংশেন জেড ওয়ান মোটরসাইকেলটি দেখতে বেশ স্মার্ট এবং স্টাইলিশ যার কারণে সহজেই এর ডিজাইনে মানুষকে আকৃষ্ট করার ক্ষমতা রয়েছে। খুব বড় ধরণের স্পোর্টস বাইক নয় এটি কিন্তু এই মোটরসাইকেলটিতে রয়েছে উঁচু ধরণের এবং চমৎকার ডিজাইনের একটি ফুয়েল ট্যাংক এবং এই ফুয়েল ট্যাংকের সাথে নিচের অংশে সংযুক্ত রয়েছে দুইপাশে দুইটি প্লাস্টিক সেপ যেগুলো সহজেই আপনার নজর কাড়বে। আর এই বাইকের পেছনের অংশটি মোটামুটি উঁচু ধরণের এবং এই বাইকটিতে রয়েছে চমৎকার ডিজাইনের বসার সিট যার চালকের অংশ নিচু ধরণের হলেও পেছনের অংশটুকু বেশ উঁচু ধরণের।

ইঞ্জিনঃ

এটলাস জংশেন জেড ওয়ান এই মোটরসাইকেলটির ইঞ্জিনে একটি এয়ার কোল্ড, ৪টি স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার এবং একটি ওএইচসি সংযুক্ত করা হয়েছে। আর এই বাইকটিতে রয়েছে শক্তিশালী ১৪৯.৫ সিসি ইঞ্জিন যা এই বাইকটিকে আরো শক্তিশালী করে তুলেছে। এছাড়াও এই বাইকের ইঞ্জিনের সর্বচ্চ পাওয়ার হচ্ছে ৯.০ কিলোওয়াট এবং ৮৫০০ আরপিএম এবং এর সর্বচ্চ তোরকিউ হচ্ছে ১২ কিলোওয়াট এবং ৫৫০০ আরপিএম। এছাড়াও এই বাইকের ইঞ্জিনে আরো সংযুক্ত করা হয়েছে একটি সিডি আই ধরণের ইগনিশন সিস্টেম এবং একটি ইলেক্ট্রিক ও একটি কিক স্টার্টিং সিস্টেম যা দ্বারা বাইকাররা বাইকটি দ্রুত চালু করতে পারবেন।   

গিয়ারঃ

অসাধারণ গিয়ার সম্পূর্ণ মোটরসাইকেল হচ্ছে এই এটলাস জংশেন জেড ওয়ান যেটাতে আপনি পাচ্ছেন ৫টি গিয়ার সমৃদ্ধ গিয়ারবক্স যা সত্যিই অসাধারণ।

স্পিড এবং মাইলিয়েজঃ

স্পিড এবং মাইলিয়েজের দিক থেকেও এই এটলাস জংশেন জেড ওয়ান বাইকটি অসাধারণ কেননা এই স্পোর্টস বাইকটি প্রতি ঘন্টায় সর্বচ্চ ১২০ কিলোমিটার গতিতে ছুটতে পারে যা সত্যিই এ ধরণের বাইকের জন্য বেশ ভাল। আর আশা করা যায় এই গতিতে বাইকার এই বাইকটি চালাতে বেশ উপভোগ করবেন। এবং এই মোটরসাইকেলটি প্রতি লিটারে ৫০ কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম যা বেশ ভাল মানের মাইলিয়েজ।

ফুয়েল ট্যাংকঃ  

এটলাস জংশেন জেড ওয়ান মোটরসাইকেলের ফুয়েল ট্যাংকটি বেশ উঁচু ভাবে তৈরি করা হয়েছে। এবং এই উঁচু ধরণের ফুয়েল ট্যাংকটি সর্বচ্চ ১৮ লিটার পর্যন্ত ফুয়েল ধারণ করতে সক্ষম। আর এই ফুয়েল ট্যাংকটি সম্পূর্ণ ভর্তি করে আপনি সহজেই প্রায় ৯০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন।

সাস্পেনশনঃ

এটলাস জংশেন জেড ওয়ান এই বড় সাইজের স্পোর্টস বাইকটিতে দুটি বেশ মজবুত ধরণের সাস্পেনশন সিস্টেম সংযুক্ত করা হয়েছে। এর সামনের অংশে একটি টেলিস্কপিক আপসাইড ডাউন এবং এর পেছনের অংশে একটি টুইন স্প্রিং লোডেড সাস্পেনশন রয়েছে।

ব্রেকঃ

বাইকার যাতে ঝুকিমুক্ত ভাবে বাইকটি চালাতে পারে সে জন্য এই বাইকটিতে বেশ শক্তিশালী ও মজবুত ধরণের ব্রেকিং সিস্টেম রয়েছে। এটলাস জংশেন জেড ওয়ান এর সামনের দিকে একটি ডিস্ক এবং পেছনের দিকে একটি ড্রাম ব্রেক সংযুক্ত করা হয়েছে যা বাইকটিকে সহজে নিয়ন্ত্রন করতে সাহায্য করবে।

দামঃ

এটলাস জংশেন জেড ওয়ান মোটরসাইকেলটি বাংলাদেশের বাজার অনুসারে এর বর্তমান বাজার মূল্য মাত্র ১,৭৩,৫০০ টাকা।

শেষ কথাঃ

এটলাস জংশেন জেড ওয়ান হচ্ছে এটলাস জংশেন মোটরসাইকেল কোম্পানির অসাধারণ ডিজাইনের একটি স্পোর্টস বাইক যার উন্নত মানের এবং ভিন্ন ধরণের ডিজাইন সহজেই আপনাকে মুগ্ধ করবে। আর শুধু এই বাইকের ডিজাইনই না এই বাইকের শক্তিশালী ইঞ্জিন, হাই কুয়ালিটির স্পিড মাইলিয়েজ সকল কিছুই অসাধারণ যা যে কোন মোটরসাইকেল প্রেমিকে বাইকটির প্রতি আকৃষ্ট হতে বাধ্য করবে।

Full Specification of Atlas Zongshen Z One

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।